ব্রেকিং নিউজ:
তাজরিন গার্মেন্টেসের তিন কর্মকর্তা ৫ দিনের রিমান্ডে
নিউজ ডেস্ক    নভেম্বর ২৯, ২০১২, বৃহস্পতিবার,     ১০:৪৮:৩০

 

আগুন লাগার পর কারখানার গেইটে তালা লাগিয়ে দেয়া এবং শ্রমিকদের বের হতে না দেয়ার অভিযোগে তাজরিন গার্মেন্টেসের তিন কর্মকর্তাকে ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বুধবার ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ওয়াসিম শেখ এই আদেশ দেন। তবে এখনও কারখানার মালিক পক্ষের কাউকে আটক বা জিজ্ঞাসাবাদ করা হয়নি।
আশুলিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে মৃতের সংখ্যা ১১১ বলা হলেও মৃত্যুমুখ থেকে বেঁচে যাওয়া শ্রমিকরা জানিয়েছে এ সংখ্যা আরও বেশি। প্রায় সবারই কাছে জানা গেছে যে আগুন লাগার সংকেত বাজার পরও শ্রমিকদের কারখানা থেকে বের হতে দেয়নি কারখানার কর্মকর্তারা।
ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান জানান, এসব অভিযোগের ভিত্তিতেই মঙ্গলবার রাতে নিশ্চন্তপুর থেকে গ্রেপ্তার করা হয় তাজরিন ফ্যাশনসের সিকিউরিটি সুপারভাইজার আল আমিনকে। এছাড়াও রামপুরা ও বাড্ডা থেকে গ্রেপ্তার করা হয় তাজরিন ফ্যাশনসের প্রশাসনিক কর্মকর্তা দুলাল উদ্দিন ও স্টোর ইনচার্জ হামিদুল ইসলাম লাবলুকে।
কারখানার নীচতলার গুদামঘরে আগুন লেগে তা দ্রুত সিঁড়িতে ছড়িয়ে পড়ে। বিল্ডিং কোড না মেনে কারখানা তৈরি ও জরুরি নির্গমন পথ না রাখাসহ অনেক অভিযোগ উঠেছে মালিকদের বিরুদ্ধে। এরপরেও তাদের আটক বা জিজ্ঞাসাবাদের বিষয়টি এড়িয়ে যাচ্ছে পুলিশ।
এর আগে তাজরীন গার্মেন্টেস কারখানায় আগুন লাগার ঘটনাকে পরিকল্পিত উল্লেখ করে রোববার রাতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক খায়রুল ইসলাম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়। এই মামলায় অগ্নিসংযোগের মাধ্যমে ১১৩ জনের মৃত্যু এবং শ্রমিকদের জখম করার অভিযোগ আনা হয়েছে। আশুলিয়া থানার পরিদর্শক মোস্তফা কামালকে মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। শনিবার সন্ধ্যায় তাজরীন ফ্যাশন লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ১১৩ জন শ্রমিক পুড়ে মারা যান।
পি.আর/এস.এম.বি/০৯.৩০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫০৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :