ব্রেকিং নিউজ:
টাইগারদের টার্গেট ২০০ রান
খেলাযোগ ডেস্ক    নভেম্বর ৩০, ২০১২, শুক্রবার,     ১২:৫৩:০৯

 

পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৯৯ রানেই আটকে দিয়েছে টাইগাররা। খুলনা স্টেডিয়ামে সকালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারেই শেষ হয়ে যায় ক্যারিবীয়রা।
ব্যাটিংয়ে নেমে লেন্ডল সিমন্সের সঙ্গে ক্রিস গেইলের ৪৮ রানের উদ্বোধনী জুটিতে ভালই শুরু হয় ক্যারিবীয়দের। কিন্তু সিন্সকে ব্যক্তিগত ১৩ রানেই এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠান মাশরাফি। এর পরের ওভারেই এসে বিপজ্জনক গেইলকে ৩৫ রানে তামিম ইকবালের ক্যাচে পরিণত করে বিদায় করে নিজের প্রথম ওয়ানডে উইকেটের মালিক হন সোহাগ গাজী। সোহাগের প্রথম টেস্ট উইকেটও ছিল গেইল।
পরের ওভারেই আবারো ধাক্কা লাগে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে। এবার রানের খাতা খোলার আগেই মারলন স্যামুয়েলকে বিদায় দেন সোহাগ। তখন দলের সংগ্রহ মাত্র ৫০ রান। চতুর্থ উইকেট জুটিতে কিরন পোলার্ডের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা চালান ড্যারেন ব্রাভো। কিন্তু আব্দুর রাজ্জাকের বলে পুল করতে গিয়ে মাশরাফির হাতে ধরা পড়েন ব্রাভো।
এরপর ক্যারিবীয়দের আর কেউই তেমন প্রতিরোধ গড়তে পারেনি। নবম উইকেটে রবি রামপলের সঙ্গে সুনীল নারায়ণের ৫৭ রানের কাল্যাণে টাইগারদের জন্য ২০০ রানের টার্গেট দিতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ।
বাংলাদেশের পক্ষে সোহাগ গাজী ৯.৫ ওভারে দুটি মেইডেনসহ ২৯ রান দিয়ে চারটি এবং আব্দুর রাজ্জাক ১০ ওভারে একটি মেইডেনসহ ৩৯ রান দিয়ে তিন উইকেট নেন। মাশরাফি আর মাহমুদুল্লাহও একটি করে উইকেট নেন। এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডেতেও অভিষেক হচ্ছে সোহাগ গাজীর। আর প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলছে বাঁহাতি ব্যাটসম্যান মমিনুল হক।
এস.এম.বি/১২.৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৪৫ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :