ব্রেকিং নিউজ:
সবচেয়ে বড় ব্যবধানে জয়ের স্বাদ টাইগারদের
খেলাযোগ ডেস্ক    ডিসেম্বর ০২, ২০১২, রবিবার,     ১১:০৬:০০

 

বিজয়ের মাসে ক্রিকেট পাগল বাঙালির জন্য আনন্দের উপলক্ষ্য এনে দিল টাইগাররা। আনামুল হকের প্রথম শতকের উপর ভর করে সাহারা কাপের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৬০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল মুশফিকরা।
রোববার সকালে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। পুরো ৫০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ২৯২ রান করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটাই টাইগারদের সর্বোচ্চ স্কোর। ১৩ চার আর দুই ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ১২০ রান করেন আনামুল হক বিজয়। অধিনায়ক মুশফিকুর রহিম করেন ৭৯ রান। এছাড়াও মমিনুল হক ৩১ আর মাশরাফির ব্যাট থেকে আসে ১৮ রান।
২৯৩ রান তাড়া করতে নেমে মাশরাফি বিন মুর্তজা ও সোহাগ গাজীর চৌকস বোলিংয়ে শুরু থেকেই সুবিধা করে উঠতে পারেনি লেন্ডল সিমন্স ও ক্রিস গেইল। দলীয় ১১ রানে সোহাগের বলে তামিমের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন সিমন্স।
এরপর ১৫ রান করে মাশরাফির শিকার হন ক্রিস গেইল। দলীয় ৬৩ রানে সোহাগের দ্বিতীয় শিকারে পরিনত হন ১৬ রান করা মারলন স্যামুয়েলস।
এরপর রাজ্জাকের স্পিন যাদুর ঘূর্ণিপাকে একে একে বিদায় নেন ডোয়াইন স্মিথ, ড্যারেন ব্রাভো ও ডেভন থমাস। স্মিথ ও থমাস রানের খাতা খুলার আগে সাজঘরে ফিরেন। দলের পক্ষে ব্রাভো ইনিংসের সর্বোচ্চ ২৮ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান আসে পোলার্ডের ব্যাট থেকে। এরপর ক্যারিবীয়দের আর কেউ উইকেটে টিকে থাকতে পারেনি। শেষ পর্যন্ত ৩১.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ ১৩২ রানেই থেমে যায়। বাংলাদেশের পক্ষে সোহোগ গাজী আর আব্দুর রাজ্জাক তিনটি করে উইকেট নেন। এছাড়াও মাশরাফি,নাঈম ইসলাম এবং মাহমুদুল্লাহ একটি করে উইকেট পেয়েছেন। সেঞ্চুরি হাঁকানো আনামুল হক বিজয় ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন। বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।
এস.এম.বি/০৪.১৫
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৭০০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :