ব্রেকিং নিউজ:
মার্কিন দূতাবাসের গাড়িতে হামলার দায় স্বীকার করেছে জামায়াত
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৪, ২০১২, মঙ্গলবার,     ০১:২১:৩২

 

হরতালের সময় রাজধানীতে মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের গাড়িতে হামলার ঘটনাকে ‘অভূতপূর্ব’ ও ‘দুঃখজনক’ আখ্যা দিয়ে এর দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে জামায়াতে ইসলামী।
মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ জামায়াত-ই-ইসলামীর ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে সংগঠনটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. মো. শাফিকুর রাহমান মঙ্গলবার সকালে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের একটি গাড়ির উপর হামলার দায়-দায়িত্ব গ্রহন করে দূতাবাসের কাছে দুঃখ প্রকাশ করেন এবং এর ক্ষতিপূরণ দেবার কথা জানান।
যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত জামাত নেতাদের মুক্তির দাবি ও সমাবেশ না করতে দেয়ার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জামাতে ইসলামী। সকাল সাড়ে ৮টার দিকে খিলক্ষেত ফ্লাইওভারের নিচে যুক্তরাষ্ট্র দূতাবাসের একটি গাড়িতে ঢিল ছোড়ে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা। এ সময় গাড়ির গতি কমে এলে তাতে ভাঙচুর ও অগ্নিসংযোগের চেষ্টাও চালানো হয়।
দূতাবাসের গাড়িতে হামলায় গাড়ির চালক ‘সামান্য’ আহত এবং গাড়িটির ক্ষয়ক্ষতি হয় বলে জামায়াতের বিবৃতিতে বলা হয়।
তারা এই ঘটনার জন্য দূতাবাস এবং ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের নিকট দুঃখ প্রকাশ করেন এবং এর ক্ষতিপূরণ দিতে প্রস্তুত বলে জানান।
সন্ধ্যায় ভুল-ভাল বাংলায় দেয়া জামায়াত-ই-ইসলামীর ওয়েবসাইটে (http://www.jamaat-e-islami.org) প্রকাশিত বিবৃতিটি ছিল এরকম-
বাংলাদেশ জামায়াত-ই-ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনেরাল ডাঃ মোঃ শাফিকুর রাহমান সংবাদ পত্রের প্রদত্তের জন্য নিম্নলিখিতি বিবৃত প্রদান করেছেনঃ-
“৪ঠা ডিসেম্বর আনুমানিক সকাল ৮:৪৫ মিনিটে এক দল লোক ঢাকাস্থ মার্কিন দূতাবাসের একটি গাড়ির উপর হামলা চালালে গাড়ির ড্রাইভার সামান্য আহত হন এবং গাড়িটিরও ক্ষয়ক্ষতি হয়। অভূতপূর্ব এই দুঃখজনক ঘটনার ব্যাপারে প্রাথমিক তদন্ত শেষে এর দায় দায়িত্ব আমরা গ্রহন করছি এবং নিন্দা জানাচ্ছি। এই ঘটনার জন্য দূতাবাস এবং ক্ষতিগ্রস্ত বাক্তিদের নিকট আমরা দুঃখ প্রকাশ করছি এবং এর ক্ষতিপূরণ দিতে আমরা প্রস্তুত।”


এম. এস./১৯.৪৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৫২৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :