ব্রেকিং নিউজ:
সারাদেশে জামায়াত শিবিরের বিক্ষোভ
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৫, ২০১২, বুধবার,     ০৩:৪৯:২৫

 

মঙ্গলবার সকাল সন্ধ্যা হরতালের পর বুধবারও দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াত শিবিরের নেতাকর্মীরা। এছাড়া নাশকতার অভিযোগে সাভার এবং শেরপুর থেকে ৫ জন কর্মীকে আটক করা হয়েছে।
নারায়নগঞ্জে মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালিয়েছে জামায়াত শিবিরের কর্মীরা। এসময় বাধা দিতে গেলে আহত হয় ৩ পুলিশ সদস্য। প্রত্যক্ষদর্শীরা জানান, নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে সকালে মিছিল বের করে জামায়াত-শিবিরের কর্মীরা। মিছিলটি ফায়ার সার্ভিস অফিসের সামনে পৌঁছালে বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে পুলিশের এসআই রবি চরণ চৌহান ও কনস্টেবলকে আটক করে পেটায় শিবির কর্মীরা। তাদের বাঁচাতে এসে আহত হন আরেক কনস্টেবল সুলতান ।
সাভারে বাসে আগুন দেয়ার অভিযোগে চার জনকে আটক করেছে পুলিশ। এঘটনায় ৯৮জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। পুলিশ জানায়, মঙ্গলবার হরতাল চলাকালে একটি বাসে আগুন ও নয়ারহাট মহাসড়কে টায়ার পুড়িয়ে তান্ডব চালায় জামায়াত কর্মীরা।
এদিকে, শিবিরের দুই কর্মীকে হত্যা ও সারাদেশে পুলিশের নির্যাতনের প্রতিবাদে চাঁদপুরে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী। মিছিলটি শহরের প্রধান সড়ক ঘুরে ছায়াবানী মোড়ে এসে শেষ হয়। এসময় মঙ্গলবারের হরতালে সারাদেশে শিবির কর্মীদের ওপর নির্যাতনের প্রতিবাদ জানান বক্তারা।
খুলনায় সকালে গ্রেফতার হওয়া নেতাদের মুক্তির দাবিতে মিছিল বের করে মহানগর জামায়াত। মিছিলটি মহিলা কলেজের দিকে যাওয়ার সময় পুলিশ পেছন থেকে মিছিলের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে শুরু হয় সংঘর্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ রাবার বুলেট ছুড়লে শিবিরে কর্মীরা পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

এ.আর/১৫৪৯
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৪৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :