ব্রেকিং নিউজ:
সরকার ইচ্ছে করে অবরোধে বাধা দিয়েছেঃ মির্জা ফখরুল
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৯, ২০১২, রবিবার,     ০৫:৩০:৩২

 

অবরোধ চলার সময় সরকারি দলের কর্মীদের আঘাতে চারজন নেতা নিহত হয়েছে বলে দাবী করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত অবরোধ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ দাবী করেন।
মির্জা ফখরুল অভিযোগ করেন, সরকার ইচ্ছে করে তাদের শান্তিপূর্ণ অবরোধে বাধা দিয়েছে। এসব ঘটনার প্রতিবাদে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও জানান মির্জা ফখরুল। রোববার সকাল সকাল ৬টায় যানবাহনে আগুন ধরিয়ে দেয়ার মধ্য দিয়ে শুরু হয় ১৮ দলের অবরোধ কর্মসূচি। বেলা বাড়ার সাথে সাথে অবরোধের উত্তাপও বাড়তে থাকে রাজধানী জুড়ে। বেশিরভাগ জায়গায় মিছিলে সরব ছিল ১৮ দলের নেতাকমীরা।
এর আগে সকাল থেকে বিএনপির কেন্দ্রীয় নেতারা কার্যালয়ের সামনে দফায় দফায় মিছিল করে। এসময় জামায়াত শিবিরকর্মীরাও যোগ দেয় বিএনপির মিছিলে। বেশ কয়েকটি মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে দেখা গেছে অবরোধকারীদের। পুলিশও পাল্টা জাবাবে টিয়ার শেল ও রাবার বুলেট ছোঁড়ে। এসময় ১৮ দলের বেশ ক’জন নেতাকর্মীকে আটক করে পুলিশ। অবরোধ শেষে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল অভিযোগ করেন, সরকার পুলিশ প্রশাসন ও দলীয় নেতাকর্মীদের দিয়ে তাদের কর্মসূচিতে বাধা দিচ্ছে।
ফখরুল বলেন, অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশে নিহত হয়েছে ৪জন, আহত হয়েছে ছয় শতাধিক নেতাকর্মী, আটক করা হয়েছে ৪৭০ জনকে। এর মধ্যে শুধু ঢাকায় আটক হয়েছেন ২২৫ জন। এছাড়া সংঘর্ষের ঘটনায় আহত হয়ে ৪৭০ জন। তিনি আটক নেতাদের মুক্তি দাবী করেন।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব আরো বলেন, ‘অবরোধে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রমাণ করেছে, সরকারের প্রতি তাদের আস্থা নেই। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবী মেনে নেওয়া ছাড়া সরকারের সামনে কোনো বিকল্প নেই বলেও উল্লেখ করেন তিনি।’
এস.এ/এস.এম.বি/০৫.২০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৩৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :