ব্রেকিং নিউজ:
মামলা দিয়ে আন্দোলন দমানো যাবে না
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১০, ২০১২, সোমবার,     ০৩:১৩:১৯

 

‘মিথ্য মামলা’ দিয়ে আন্দোলন দমানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
অবরোধের সময় গাড়ি ভাংচুরের অভিযোগে পল্টন থানায় মির্জা ফখরুলসহ দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হওয়ার খবরে প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেন, “এই সরকার ক্ষমতায় যাওয়ার পর থেকেই মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের আন্দোলনকে বন্ধ করার তৎপরতায় লিপ্ত রয়েছে। আমরা বলতে চাই, এভাবে মামলা-হামলা করে নির্দলীয় সরকারের আন্দোলন বন্ধ করা যাবে না। বিএনপিকে দমানো যাবে না।”
নির্দলীয় সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবিতে রোববার ভোর ৬টা থেকে আট ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।
অবরোধ চলাকালে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, ধ্বংসাত্মক কর্মকাণ্ডের অভিযোগে রাজধানীর পল্টন থানা ও দারুস সালাম থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। তবে বিএনপির দাবী দেশের বিভিন্ন স্থানে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে ৩৮ টি।
সোমবার পুলিশ বাদী হয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে আসামি করে মামলা দুটি দায়ের করে। রোববার রাতে মামলা দুটি দায়ের করা হয়।
পল্টন থানায় দুটি মামলার একটিতে মির্জা ফখরুলকে প্রথম ও রিজভীকে দ্বিতীয় আসামি করা হয়েছে। মামলায় শতাধিক নেতাকর্মী ও অজ্ঞাতপরিচয় নেতাকর্মীদেরও রাখা হয়েছে। এ পর্যন্ত পল্টন এলাকা থেকে ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ ।

এ.আর/১৫১৩
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৩৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :