ব্রেকিং নিউজ:
বৃহস্পতিবার আবারো আধাবেলার হরতাল
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১১, ২০১২, মঙ্গলবার,     ১২:৫০:৩৬

 

সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার আবারো সারাদেশে আধাবেলা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিঃশর্ত মুক্তি দাবিতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই কর্মসূচি দিয়েছে বিরোধী জোট।
মঙ্গলবার বিরোধী দলের ডাকা দিনব্যাপী হরতাল কর্মসূচির শেষে এক সংবাদ সম্মেলনে ফখরুলের মুক্তি দাবিতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতালের কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার।
নয়া পল্টনে দলীয় কার্যালয়ে নেতা-কর্মী পরিবেষ্টিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, “মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বুধবারের মধ্যে মুক্তি না দিলে বৃহস্পতিবার ভোর থেকে দুপুর ২টা পর্যন্ত সারাদেশে হরতাল হবে।”
নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবিতে গত শনিবার সংঘাতময় রাজপথ অবরোধের দিন গাড়ি ভাংচুর ও আগুন দেয়ার ঘটনায় দুটি মামলায় সোমবার গ্রেপ্তার মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রিমান্ড বা জামিনের আবেদন কোনটাই মঞ্জুর করেনি মহানগর হাকিম আদালত। আদালতের নির্দেশে মঙ্গলবার তাকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। অবরোধের দিন দায়ের করা ৩৮টি মামলার প্রায় সব কটিতে তাকে আসামি করা হয়েছে।
মঙ্গলবার বিকাল ৪টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আদালতে হাজির করা হয়। অতিরিক্ত মূখ্য মহানগর হাকিমের আদালতে শুনানি শেষে দুটি মামলাতেই তার রিমান্ড ও জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।
এই রায়ের পরপরই দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে ফখরুলের জামিন আবেদন নাকচ করায় হরতাল ঘোষণা করে বিএনপি। একই সাথে দেশজুড়ে বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর হামলা এবং গণগ্রেপ্তারের প্রতিবাদে বুধবার দেশের সব থানা ও পৌরসভা এলাকায় বিক্ষোভ মিছিলের কর্মসূচি দেয় তারা।
রোববারের অবরোধে হামলার প্রতিবাদে মঙ্গলবার ডাকা সকাল-সন্ধ্যা হরতাল সফল হয়েছে দাবি করে এম কে আনোয়ার দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে দেশবাসীকে অভিনন্দন জানান।
এরপর এ হরতালে দেশজুড়ে বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর হামলা এবং গণগ্রেপ্তারের প্রতিবাদে বুধবার দেশের সব থানা ও পৌরসভা এলাকায় বিক্ষোভ মিছিলের কর্মসূচি দেন তিনি।
সংবাদ সম্মেলনে এম কে আনোয়ার বলেন, “পুলিশ ও সরকারের পেটোয়া বাহিনী সারাদেশে হরতালে আমাদের নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে। আমাদের অনেক কর্মী গুলিবিদ্ধ হয়েছে। তাই আমরা দুই দিনের নতুন কর্মসূচি দিয়েছি।”
এম কে আনোয়ার বলেন, বৃহস্পতিবারের মধ্যে ভারপ্রাপ্ত মহাসচিব মুক্তি পেলে হরতালের কর্মসূচি পুনর্বিবেচনা করবেন তারা।
সংবাদ সম্মেলনে এম কে আনোয়ারের সঙ্গে ছিলেন আবদুল্লাহ আল নোমান, সাদেক হোসেন খোকা, আমান উল্লাহ আমান, বরকতউল্লাহ বুলু, রুহুল কবির রিজভী, জয়নুল আবদিন ফারুক প্রমুখ।

এম. এস./১৮.৪৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪০৭ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :