ব্রেকিং নিউজ:
দেশের বিভিন্ন স্হানে সংঘর্ষের মধ্য দিয়ে হরতাল চলছে
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১৩, ২০১২, বৃহস্পতিবার,     ১২:২৯:০৮

 

বৃহস্পতিবার সকাল থেকে ১৮ দলীয় জোটের ডাকা আধাবেলা হরতাল চলছে। হরতালে চট্টগ্রাম, রাজশাহী, নারায়ণগঞ্জসহ দেশের কয়েকটি জেলায় পুলিশের সাথে হরতাল সমর্থকদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। নারায়ণগঞ্জে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে।
দেশব্যাপী অর্ধদিবস হরতালের শুরুতেই পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে হরতাল সমর্থকরা। সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ভবনের সামনে থেকে বিএনপির নেতাকর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এসময় পুলিশকে লক্ষ্য করে নেতাকর্মীরা ইটপাটকেল ছোঁড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে হরতালকারীদের উপর পুলিশ লাঠিচার্জ করে। সেখান থেকে আটক করা হয় ৭ জনকে। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে সানারপাড়া থেকে কাঁচপুর পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা অন্তত ১০ টি যানবাহন ভাংচুর করে।
বরিশালে ভোর ছয়টায় বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় তারা একটি কাভার্ড ভ্যান ভাংচুর করে। এছাড়া শহরের হাসপাতাল রোডেও যানবাহন ভাংচুরের চেষ্টা করে হরতাল সমর্থকরা। তবে র্যা ব ও পুলিশ তাদের ধাওয়া করলে পিকেটাররা পালিয়ে যায়।
এদিকে লক্ষ্মীপুরে পিকেটিং করার সময় ৬ শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ। ভোরে হরতালের সমর্থনে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের মুক্তিগঞ্জ এলাকায় মিছিল বের করে জামায়াত শিকিরকর্মীরা। এসময় তারা রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। এছাড়া শহরের মিয়া রাস্তার মাথা, বাসটার্মিনাল ও দালাল বাজার এলাকায় গাছের গুঁড়ি ফেলে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। সেখানে বাড়তি পুলিশ মোতায়েন থাকার পরও বিক্ষোভকারীরা কয়েকটি ককটেলের বিষ্ফোরণ ঘটায়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে রাজশাহীতে শিবির নেতাকর্মীরা হরতালের সমর্থনে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ আসলে ধাওয়া পাল্টা শুরু হয়। পরিস্হিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল ছোঁড়ে। এছাড়া নগরীর উপশহর এলাকায় হরতাল সমর্থনে মিছিল করার চেষ্টা করলে সেখান থেকে মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ দুই জনকে আটক করে পুলিশ। এছাড়াও জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে আজ সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত। শফিকুর রহমানকে বুধবার গভীর রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করা হয়।
এস.এম.বি/১২.১৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৬০৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :