ব্রেকিং নিউজ:
সংঘর্ষ ও ভাংচুরের মধ্য দিয়ে শেষ হলো হরতাল
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১৩, ২০১২, বৃহস্পতিবার,     ১০:০৫:৫১

 

সংঘর্ষ, ভাংচুরের মধ্য দিয়ে শেষ হয়েছে ১৮ দলের ডাকা আধাবেলা হরতাল । চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, বরিশালসহ কয়েকটি জেলায় পুলিশের সাথে হরতাল সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
ভোরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ভবনের সামনে থেকে বিএনপির নেতাকর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ ধাওয়া করে। এসময় পুলিশকে লক্ষ্য করে নেতাকর্মীরা ইটপাটকেল ছোঁড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে লাঠিচার্জ করে পুলিশ। আটক করা হয় ৭ জনকে । এদিকে ঢাকা চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে সানারপাড়া থেকে কাঁচপুর পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা অন্তত ১০ টি যানবাহন ভাংচুর করে।
বরিশালে ভোর ছয়টায় বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের নেতাকর্মীরা একটি কাভার্ড ভ্যান ভাংচুর করে। এছাড়া শহরের হাসপাতাল রোডেও যানবাহন ভাংচুরের চেষ্টা করে হরতাল সমর্থকরা। তবে র্যা ব ও পুলিশ ধাওয়া করলে পিকেটাররা পালিয়ে যায়।
রাজশাহীতে সকাল সাড়ে ৬টার দিকে শিবির নেতাকর্মীরা হরতালের সমর্থনে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ আসলে শুরু হয় ধাওয়া পাল্টা। পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল ছোঁড়ে। এদিকে, নগরীর উপশহর এলাকায় মিছিল করার চেষ্টা করলে সেখান থেকে মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ দুই জনকে আটক করে পুলিশ।
সকালে গাজীপুরের কালিয়াকৈরর বাইপাস মোড় এলাকায় বিএনপির নেতাকর্মীদের মিছিলে পুলিশ বাধা দিলে শুরু হয় সংঘর্ষ। পুলিশ লাঠিচার্জ করে এবং রাবার গুলি ও টিয়ারসেল ছুড়ে হরতালকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে আহত হয় ১০ জন। পুলিশ তিনজনকে আটক করেছে।
সকালে ভোলা-চরফ্যাশন সড়কের ঘুইংগার হাটে ৫ টি অটোবাইক ও ১টি পিকআপ ভ্যান ভাংচুর করে হরতাল সমর্থকরা। পরে পুলিশ ধাওয়া করলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। এছাড়া, শহরের কালিনাথ বাজার এলাকায় রাস্তায় পিকেটিংয়ের সময় ৫ জনকে আটক করে পুলিশ।
সিরাজগঞ্জে হরতালের সময় শহরের বিভিন্ন পয়েন্টে মিছিল করেন হরতাল সমর্থকরা। এসময় তারা গুরুত্বপূর্ণ সড়কগুলোতে আগুন ধরিয়ে বিক্ষোভ দেখায়। এদিকে নাশকতার আশংকায় পুলিশ বুধবার রাতে জেলা বিএনপি’র ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল সহ ৭জনকে আটক করে।
এছাড়া, জামালপুরে হরতালের সময় পিকেটাররা রাস্তায় টায়ারে আগুন ধরিয়ে দেয়। এসময় যানবাহনও ভাংচুর করে তারা। পিকেটিংয়ের সময় বিএনপির ৪ নেকাকর্মীকে আটক করে পুলিশ ।
এদিকে দুপুরে বগুড়ায় হরতাল বিরোধী একটি মিছিল থেকে শহরের নবাববাড়ী এলাকায় বিএনপি অফিসের কাছে কয়েকটি ককটেল নিক্ষেপ করা হয়। এর প্রতিবাদে হরতাল সমর্থকরা শহরে মিছিল বের করে। এ সময় পুলিশ ও হরতাল বিরোধীদের ওপর ককটেল নিক্ষেপ করলে একজন সাংবাদিক ও পুলিশসহ অন্তত ৫ জন আহত হন।

এ.আর/১৬০৭
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪১৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :