ব্রেকিং নিউজ:
‘আমার দেশ’-এর সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১৩, ২০১২, বৃহস্পতিবার,     ০২:৪৭:২৭

 

রাষ্ট্রদ্রোহ ও তথ্য প্রযুক্তি আইন লংঘনের অভিযোগে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান এবং প্রকাশক হাশমত আলীর বিরুদ্ধে মামলা করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর সাইদুর রহমান।
এদিকে, বিচারপতি নিজামুল হক নাসিমের সঙ্গে ব্রাসেলসপ্রবাসী আইনজ্ঞ আহমেদ জিয়াউদ্দিনের স্কাইপ কথোপকথন সংবাদ মাধ্যমে প্রকাশ না করার নির্দেশ দিয়েছে ট্রাইব্যুনাল-২।
বৃহস্পতিবার সন্ধ্যায় মহানগর হাকিম এম আশিকুর রহমান মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করে আইনানুগ ব্যবস্থা নিতে তেজগাঁও থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
এজাহারে বাদি সাহিদুর রহমান অভিযোগ করেন,অভিযুক্ত রা অন্যায়ভাবে স্কাইপ হ্যাক করে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনের ৫৬, ৫৭ ধারা এবং দণ্ডবিধির ১২৪/এ এবং ৫০৫/এ ধারার অপরাধ করেছেন। এবং একই সাথে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক তাদের কর্মকাণ্ডের মাধ্যমে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের কার্যক্রম ব্যাহত করার চেষ্টা করে রাষ্ট্রদোহের শামিল অপরাধ করেছেন।
সম্প্রতি প্রবাসী আইনজ্ঞের সঙ্গে স্কাইপে তার কথিত আলাপচারিতা দৈনিক আমার দেশ-এ প্রকাশিত হলে তা নিয়ে সমালোচনার মধ্যে বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল- ১ এর প্রধানের পদ ছাড়েন বিচারপতি নিজামুল হক।
ট্রাইব্যুনাল প্রধানের পদত্যাগের একদিনের মাথায় আমার দেশের বিরুদ্ধে মামলা করলেন প্রসিকিউটর সাহিদুর রহমান।

এম. এস./২০.৫৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪৫৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :