ব্রেকিং নিউজ:
চট্টগ্রামে 'বাংলার মুখ' জাহাজের আগুন নিয়ন্ত্রণে
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১৪, ২০১২, শুক্রবার,     ০১:১১:১৯

 

প্রায় ২ ঘন্টা ধরে চেষ্টার পর চট্টগ্রামে 'বাংলার মুখ' জাহাজে লাগা আগুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিয়ন্ত্রণে এসেছে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে ডক মাস্টার ক্যাপ্টেন জহিরকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সরকার নিয়ন্ত্রিত সংস্থা বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি)’র সূত্র জানায়, শুক্রবার বিকেল ৫টা ৪০ মিনিটে বিএসসি মালিকানাধীন কার্গো জাহাজ এম ভি বাংলার মুখ’-এর ইঞ্জিন রুমে আগুন লাগে। খবর পেয়ে বন্দরের এক নম্বর গেইটের ৩ নং জেটিতে (বারিক বিল্ডিং) নোঙ্গর করা অবস্থায় জাহাজটির আগুন নেভাতে ফায়ার সার্ভিস ও নৌবাহিনী একযোগে কাজ শুরু করে।
ফায়ার সাভির্সের তিনটি ইউনিটের ৫টি গাড়ি ২ ঘন্টা চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম।
চট্টগ্রাম বন্দরের সহকারি হারবার মাস্টার আইয়ুব নাসের জানান, ওভার হিটের কারণে ওই জাহাজের ইঞ্জিন কক্ষে আগুন লাগে। আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতি নিরুপণে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
চট্টগ্রাম বন্দর সেক্রেটারি সৈয়দ ফরহাদ উদ্দিন জানান, শুক্রবার সকালে ভারত থেকে ১০ হাজার মেট্রিকটন লবণ নিয়ে জাহাজটি চট্টগ্রাম বন্দরে আসে। এরপর বহির্নোঙরে ৫ হাজার মেট্রিকটন লবণ খালাস করে। বাকি ৫ হাজার মেট্রিক টন খালাসের জন্য এটি ৩ নম্বর জেটিতে ভিড়েছিল।

এম. এস./২২.১৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪৫৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :