ব্রেকিং নিউজ:
গাজীপুর সিটি নির্বাচনে ১০৪ কেন্দ্রের ফলাফলে এগিয়ে মান্নান
    জুলাই ০৬, ২০১৩, শনিবার,     ০৭:১৩:২৩

 

মান্নান ১,০৫০৭৮ ও আজমত ৬৭,৩০২ ভোট


গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ভোট গণনা চলছে। ৩৯২টি কেন্দ্রের মধ্যে ১০৪ কেন্দ্রের ফলাফলে ৩৭ হাজারের বেশি ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন ১৮ দল সমর্থিত বিএনপি প্রার্থী অধ্যাপক এমএ মান্নান। টেলিভিশন প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৭৮ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৪ দল সমর্থিত আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান দোয়াত-কলম প্রতীক নিয়ে পেয়েছেন ৬৭ হাজার ৩০২ ভোট।
এদিকে নির্বাচন কমিশনের ওয়েবসাইট সূত্রে জানা গেছে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ফলাফল প্রাপ্ত ৩০টি কেন্দ্রের ভোটের হিসেবে অধ্যাপক এম,এ, মান্নান পেয়েছেন ২১ হাজার ৯ শত ৭১ ভোট। আর আজমত উল্লা খান পেয়েছেন ১৬ হাজার ৭ শত ৭২ ভোট। এ ৩০টি কেন্দ্রে বৈধ ভোটের সংখ্যা ৩৯ হাজার ৪ শত ৬ টি।
কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩৯২টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলে। তবে নির্ধারিত সময়ের পরও কিছু কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে থাকা ভোটারদের ভোট নেয়া হয়। গাজীপুরের নির্বাচনে ৬০ থেকে ৬৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মতিয়ার রহমান।
সকাল থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে প্রথম নগরপিতা নির্বাচনে গাজীপুরবাসী ভোট দিয়েছেন তাদের পছন্দের প্রার্থীকে। ভোটাধিকার প্রয়োগে নারীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। স্বাভাবিকভাবেই নতুন ভোটারদের উৎসাহ দেখা গেছে সবচেয়ে বেশি।
সকালে টঙ্গীর লিটল ফ্লাওয়ার প্রি ক্যাডেট স্কুলে ভোট দেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান। জয়ের ব্যাপরে আশাবাদী এই প্রার্থী জানান, ফলাফল যাই হোক,তা মেনে নেবেন তিনি।
সালনা সিনিয়র ফাজিল মাদ্রাসায় ভোট দেন ১৮ দল সমর্থিত মেয়র প্রার্থী আব্দুল মান্নান। নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ হলে মান্নানও জয়ের আশাবাদ ব্যক্ত করেন। তবে তার কর্মী ও এজেন্টদের ওপর পুলিশি হয়রানির অভিযোগ আনেন তিনি।
গাজীপুরের প্রথম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী ৭ জন হলেও আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান ও ১৮ দল সমর্থিত বিএনপি প্রার্থী এমএ মান্নানের মধ্যেই ।
কাউন্সিলরের ৫৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৫৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলের ১৯টি পদে লড়ছেন ১২৮ জন। নির্বাচনে মোট ভোটার ১০ লাখ ২৬ হাজার ৯৩৯ জন, যাদের মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ২৭ হাজার ৭৭৭ জন ও মহিলা ভোটার ৪ লাখ ৯৯ হাজার ১৬২ জন।

এম. এস./২১:৩০
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪৮৭ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :