ব্রেকিং নিউজ:
সীমান্ত হত্যা বন্ধে জোর দিয়ে বিজিবি-বিএসএফ সম্মেলন শুরু
মহিম মিজান    সেপ্টেম্বর ১৫, ২০১৩, রবিবার,     ০৯:৫৬:০৯

 

সীমান্ত হত্যা বন্ধে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আর পারস্পরিক আস্থা ও সম্প্রীতি বাড়াতে রোববার সকালে রাজধানীর পিলখানায় শুরু হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন।
পিলখানায় বিজিবির সদর দপ্তরে এ বৈঠকে বাংলাদেশের পক্ষে ১৯ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বিজিবির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আজিজ আহমেদ। আর ভারতের পক্ষে ২০ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বিএসএফের মহাপরিচালক সুভাষ যোশী।
সম্মেলন শুরু হবার আগে এক ব্রিফিং-এ বিজিবির ডিজি মেজর জেনারেল আজিজ আহমেদ সাংবাদিকদের জানান,বৈঠকে সীমান্ত এলাকায় বাংলাদেশি হত্যাবন্ধের বিষয়টিই সবচেয়ে বেশী গুরুত্ব পাবে।
এছাড়া নির্বাচনকে সামনে রেখে সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্রের অনুপ্রবেশ রোধ, নারী ও শিশুপাচার বন্ধ মাদক পাচার ও চোরাচালান প্রতিরোধসহ সীমান্ত ব্যবস্থাপনার নানা বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানান তিনি।
সীমান্তে চালকবিহীন বিমান ড্রোন মোতায়েন নিয়ে ভারত সরকারের সিদ্ধান্তের বিষয়ে কোনো আলোচনা হবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সরাসরি কিছু না জানালেও বিজিবি মহাপরিচালক বলেন, সম্মেলনে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দুই পক্ষের মধ্যে আস্থা ফিরিয়ে আনা ও বন্ধুত্ব জোরদার করার উপায় নিয়ে আলোচনা হবে।

এমএম/এমএস/১২ :২৫ ঘ.
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ১৩৪২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :