ব্রেকিং নিউজ:
পদত্যাগ নিয়ে ভুল ব্যাখা দেয়া হচ্ছে : প্রধানমন্ত্রী
    নভেম্বর ১৪, ২০১৩, বৃহস্পতিবার,     ১০:৩৭:৪৬

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,মন্ত্রীরা পদত্যাগের ইচ্ছা প্রকাশ করলেই পদত্যাগ হয়না,তাতে রাষ্ট্রপতির অনুমোদন লাগে। কাজেই রাষ্ট্রপতি পদত্যাগপত্র গ্রহণ না করা পর্যন্ত মন্ত্রীরা সপদে বহাল থাকবেন ।
বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জন্য নতুন একটি হলসহ ৫টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন শেষে সিনেট ভবনে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী এপ্রসঙ্গে অভিযোগ করে বলেন, মন্ত্রীদের পদত্যাগের বিষয়ে ভুল ব্যাখা দেয়া হচ্ছে।
বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন এক হাজার ছাত্রীর আবাসন-সমৃদ্ধ নবনির্মিত ‘বিজয় একাত্তর’ হল। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের আবাসিক সংকট কাটাতে বঙ্গবন্ধু টাওয়ারসহ আরো চারটি ভবনের উদ্বোধন করেন তিনি।
পরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী স্বাধীকার, স্বাধীনতা ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের অবদানের কথা তুলে ধরেন।
এসময় নির্বাচনকালীন সর্বদলীয় মন্ত্রিসভা গঠনে মন্ত্রীদের তারিখবিহীন পদত্যাগপত্র জমা দেয়া নিয়ে সাম্প্রতিক সময়ে সৃষ্ট বিতর্কের বিষয়ে শেখ হাসিনা বলেন,মন্ত্রীরা পদত্যাগের ইচ্ছা করলেই পদত্যাগ হয়না। রাষ্ট্রপতি যতোক্ষণ পর্যন্ত মন্ত্রীদের পদত্যাগপত্র গ্রহণ না করবেন ততোক্ষণ পর্যন্ত মন্ত্রীরা তাদের পদে বহাল থাকবেন। আর মন্ত্রিপরিষদে কোন কোন মন্ত্রী থাকবেন তা ঠিক করবেন একমাত্র প্রধানমন্ত্রীই।
মন্ত্রীদের পদত্যাগ বিতর্কের সমালোচনায় প্রধানমন্ত্রী বলেন, এনিয়ে সংবিধানের ভুল ব্যাখ্যা দেয়া হচ্ছে। কেউ যাতে অসাংবিধানিক পথে ক্ষমতায় আসতে না পারে সেজন্যই উচ্চ আদালতের নির্দেশনা মেনে সংবিধান সংশোধন করা হয়েছে।
গণতন্ত্রকে মজবুত ভিত্তির ওপর দাঁড় করাতে তার সরকার সংবিধান অনুযায়ী নির্বাচনের পথে এগিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রের ধারাবাহিকতা ছাড়া কখনো কোনো দেশ উন্নতি করতে পারে না। তার সে লক্ষ্যে গণতন্ত্রকে মজবুত ভিত্তির ওপর দাঁড় করাতে তার সরকার সংবিধান অনুযায়ী নির্বাচনের পথে এগিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন।
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মান ও ঐতিহ্য অক্ষুণ্ণ রাখতে শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার হার বাড়াতে ও শিক্ষার মানোন্নয়নে তার সরকার যুগপোযোগী উদ্যোগ নিয়েছে ।

>> প্রতিবেদন: মাহবুব স্মারক >> সম্পাদনা: মাহবুব সাঈফ

এম. এস. /১৪:২৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৫৭২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :