ব্রেকিং নিউজ:
নির্বাচনে সবাইকে আনতে রাষ্ট্রপতির সহায়তা চায় ইসি
নাজনীন মুন্নী    নভেম্বর ১৯, ২০১৩, মঙ্গলবার,     ১১:০৩:১২

 

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সবদলের অংশগ্রহণ নিশ্চিত করতে রাষ্ট্রপতি আবুদল হামিদের প্রতি অনুরোধ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদ।
মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সিইসি জানান, ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রস্তুত আছে কমিশন। সময়মতোই নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, সংবিধান মেনে নির্ধারিত সময় অর্থাৎ ২৪ জানুয়ারীর মধ্যে নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন। তবে একই সাথে তারা চায় সবদলের অংশগ্রহণে সুষ্ঠু আর গ্রহনযোগ্য নির্বাচন করতে। আর এজন্য রাষ্ট্রপতিকে অনুরোধ জানিয়েছি সব দলকে নির্বাচনে আনতে উদ্যোগ নিতে ও সে প্রচেষ্টা অব্যাহত রাখতে।
নির্বাচন কমিশনের সবশেষ প্রস্তুতি জানাতে এবং নির্বাচনের সম্ভাব্য তারিখ নিয়ে রাষ্ট্রপতির পরামর্শ নিতে বেলা সোয়া তিনটায় ৩ জন কমিশনার আর সচিবকে নিয়ে বঙ্গভবনে রওনা হন সিইসি।
সিইসির নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দলে আরো ছিলেন: নির্বাচন কমিশনার (ইসি) আব্দুল মোবারক, আবু হাফিজ, মোহাম্মদ শাহনেওয়াজ ও নির্বাচন কমিশন সচিব ড. মোহাম্মদ সাদিক। তবে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী বিদেশে অবস্থান করায় তিনি এ বৈঠকে যোগ দিতে পারেননি।
এক ঘন্টারও বেশী সময় ধরে চলা এই বৈঠক নিয়ে খুব বেশী মন্তব্য করেননি সিইসি। তবে জানিয়েছেন একটি ভালো নির্বাচনের জন্য প্রস্তুত কমিশন।
এখন অপেক্ষা কবে নির্বাচনী তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন আর সেই নির্বাচনে সব দল অংশ নেয় কিনা।

প্রতিবেদন:নাজনীন মুন্নী সম্পাদনা: মাহবুব সাঈফ

এম. এস./১৭:২৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৯৬৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :