ব্রেকিং নিউজ:
গাজীপুরে অগ্নিবীণা এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৬ বগি লাইনচ্যুত
    নভেম্বর ২৭, ২০১৩, বুধবার,     ১২:৪০:৫৯

 

গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ রেলপথে দুর্ঘটনা কবলিত অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বুধবার সকাল আটটার দিকে উদ্ধার করা হয়েছে। ট্রেনটির লাইনচ্যুত ৬টি বগির উদ্ধারকাজ এখনো চলছে। এতে ১৩ ঘণ্টা ধরে ওই পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
মঙ্গলবার অবরোধকারীরা ঢাকা-ময়মনসিংহ রেল লাইনের স্লিপার উপড়ে ফেলায় রাত সোয়া ১০টার দিকে ঢাকাগামী অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগি লাইনচ্যুত হয়। এর পর থেকে ওই রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
বাংলাদেশ রেলওয়ের সহকারী প্রকৌশলী ওয়াজির আহমদ মজুমদার জানান, মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে উদ্ধারকারী দল অগ্নিবীণার উদ্ধারে কাজ শুরু করে। বুধবার সকাল ৮টার দিকে ট্রেনের ইঞ্জিনটি উদ্ধার করে পাশের গাজীপুর স্টেশনে পাঠানো হয়েছে। বিকেলের মধ্যে অন্য বগিগুলোর উদ্ধারকাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। রেললাইনের এ দুর্ঘটনায় ৪০০ ফুট লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে।
রাজেন্দ্রপুর রেলওয়ে স্টেশন মাস্টার এস এম মফিজুর রহমান জানান, অবরোধকারীরা রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে ময়মনসিংহ থেকে ঢাকাগামী অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন গাজীপুরের রাজেন্দ্রপুর রেলওয়ে স্টেশনের দক্ষিণে বনখড়িয়া এলাকায় ইঞ্জিনসহ ৬টি বগি লাইনচ্যুত হয়। ওই ট্রেনে ১২টি বগি ছিল। এতে নারীসহ অন্তত ৩০ যাত্রী আহত হন। গুরুতর আহত ছয়জনকে রাজেন্দ্রপুর মডার্ন ও গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুর্ঘটনার পর থেকে ওই পথে চলাচলকারী তিস্তা এক্সপ্রেস, ভাওয়াল এক্সপ্রেস ও কমিউটারসহ সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ট্রেন উদ্ধার ও মরামত কাজ দ্রুত সম্পন্ন করার চেষ্টা চলছে।

এম. এস./১২:১৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ১২৪০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :