ব্রেকিং নিউজ:
নির্বাচন বর্জনের আহ্বান তারেকের
ঝুমুর বারী    জানুয়ারী ০৪, ২০১৪, শনিবার,     ০৯:২০:২১

 

নির্বাচন বর্জনের ডাক দিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। শনিবার লন্ডন থেকে এক ভিডিও বার্তায় তিনি একথা জানান।
দশম জাতীয় সংসদ নির্বাচনের দিন ৫ জানুয়ারিকে ‘জঘন্য কলঙ্কময় দিন’ বলে রোববারের ভোট বর্জন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো তারেক রহমানের এই ভিডিওটি সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ভোট বর্জনের আহ্ববানের পরই তার ছেলের কাছ থেকে নতুন বার্তা আসে। ভিডিও বার্তায় তারেক জিয়া বলেন, জন-মানুষের আস্থা শূণ্যের কোটায় নেমে আসায় আওয়ামী লীগ দেশকে গভীর সংকটে নিয়ে গেছে।
তারেক রহমান বলেন, ‘আপনাদের প্রতি আমি আহ্বান জানাই, এখন সর্বশক্তি দিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার সময়। আর নির্দেশনার জন্য অপেক্ষা নয়। এখন থেকে লক্ষ্য একটি। সকল ক্ষুদ্র বিভাজন ভুলে গিয়ে স্বৈরাচারী সরকার আর তার প্রহসনের নির্বাচনকে যে কোনো মূল্যে প্রতিহত করতে হবে।’
প্যারলের শর্ত হিসেবে রাজনীতির সাথে সংশ্লিষ্ট থাকবেন না এমন অঙ্গীকারে লন্ডনে অবস্থানরত তারেক এই ভিডিও বার্তায় ১৯৭২-এর সংবিধানকে গণআকাংখা বিরোধী বলে আখ্যায়িত করেছেন।
তিনি আরো বলেন, সরকার একটি ‘প্রহসনের’ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। একতরফা এ নির্বাচন বাতিলের জন্য সরকারের প্রতিও আহ্বান জানান তারেক রহমান।
তারেক জিয়া দাবি করেন, দেশের মানুষ এখন দুটি পক্ষে অবস্থান করছে। একটি গণতন্ত্র আর অপরটি স্বৈরাতন্ত্র। তারেক জিয়ার ভাষায় এই নির্বাচনকে প্রতিহত করতে না পরলে বাংলাদেশের অস্তিত্ব বিপন্ন হবে। দেশের উন্নয়নের জন্য জাতীয় ঐক্য এবং নতুন ধারার রাজনীতি শুরুর কথা বলেন তিনি। এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘গৃহবন্দী’ অবস্থায় রয়েছে বলেও দাবি করেন তারেক।

ঝুমুর বারী/মাহবুব সাঈফ/১৭:১৫
বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ১০৫৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :