ব্রেকিং নিউজ:
বিমানে যাত্রী সেবার মান বাড়াতে প্রধানমন্ত্রীর তাগিদ
    ফেব্রুয়ারী ১১, ২০১৪, মঙ্গলবার,     ১০:৫৫:৩৪

 

বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হয়েছে অত্যাধুনিক উড়োজাহাজ বোয়িং ‘ত্রিপল সেভেন-থ্রি হান্ড্রেড ই-আর’। একই সাথে দেশের বিমানবহর থেকে বিদায় নিচ্ছে উড়োজাহাজ ‘ডিসি টেন’। মঙ্গলবার এ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানকে আকর্ষণীয় করা আর সংস্থাটি সেবার মান বাড়ানোর তাগিদ দিয়েছেন।
নতুন বিমানের আগমন আর পুরোনোটির বিদায়। বাংলাদেশ বিমানে যুক্ত হলো ‘আকাশ প্রদীপ’ নামের বোয়িং ‘ত্রিপল সেভেন-থ্রি হান্ড্রেড ইআর’, যা কেনা হয়েছে যুক্তরাষ্ট্রের বোয়িং এয়ারক্রাফট কোম্পানি থেকে। অত্যাধুনিক প্রযুক্তির প্রায় শতভাগ নির্ভরযোগ্য হওয়ায় বোয়িংটির সুনাম বিশ্বজোড়া।
অন্যদিকে, পুরোনো ডিসি টেন বিদায় নিলেও সৃষ্টি করেছে এক নতুন ইতিহাস। এটি শুধু বিমানের সবশেষ ডিসি টেন নয়, বরং একই সাথে যাত্রীসেবায় নিয়োজিত পৃথিবীর সবশেষ ডিসি-টেন, যা বিদায় নিচ্ছে উড়াল পথ থেকে।
শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানান আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে বিমানে নতুন সংযোজনের উদ্বোধন করেন।
এ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিমানকে আধুনিক, লাভজনক ও যাত্রীদের কাছে আকর্ষণীয় করতে নানামুখী পদক্ষেপ নিয়েছে সরকার। এরিমধ্যে যুক্ত হয়েছে ‘পাল্কি’, ‘অরুণ আলো’ নামের দুটি আধুনিক বোয়িংও। যাত্রার সময় ঠিক রাখা, যাত্রী সেবা, খাবারের মান উন্নত করার দিকে সংস্থাটিকে মনোযোগী হতে বলেন তিনি।
প্রধানমন্ত্রী জানান, বিমানের সেবা বাড়াতে রেল স্টেশন থেকে সরাসরি বিমান বন্দর পর্যন্ত আন্ডারপাস নির্মাণ ও দেশের অভ্যন্তরীণ বিমান বন্দরগুলো চালু করার চিন্তা করছে সরকার।
শেখ হাসিনা আরো জানান, আকাশ প্রদীপের পর, আসছে মার্চ মাসে বিমানের বহরে যুক্ত হবে ‘রাঙা সকাল’ নামে আরেকটি অত্যাধুনিক বোয়িং বিমান।

প্রতিবেদন:মাহবুব স্মারক >> এম. এস./১৩:৪৫
বিভাগ: শীর্ষ সংবাদ   দেখা হয়েছে ২৮৫৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :