ব্রেকিং নিউজ:
ফ্রান্সে জার্মান বিমান বিধ্বস্ত, দেড়শ আরোহীর মৃত্যুর আশঙ্কা
বর্ণা তারানা/ মাহবুব সাঈফ     মার্চ ২৪, ২০১৫, মঙ্গলবার,     ০৮:৩৮:৪৬

 

১৪৪ যাত্রী ও ছয়জন ক্রু নিয়ে ফ্রান্সের আল্পস পর্বতে বিধ্বস্ত হয়েছে জার্মান এয়াললাইনের একটি বিমান। বিমানটির আরোহীদের কেউ বেঁচে নেই বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনাস্থল দুর্গম হওয়ায় এখনো উদ্ধার কাজ শুরু করা যায়নি।

জার্মানউইংসের এয়ারবাস এ৩২০ বিমানটি স্পেনের বার্সেলোনা থেকে জার্মানির ডুসেলডর্ফে যাচ্ছিল। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আল্পস পর্বতের দুই হাজার মিটার উঁচুতে বিমনাটির ধ্বংসাবশেষ দেখা গেছে। উদ্ধারকর্মীরা এরই মধ্যে সেখানে রওনা দিয়েছেন বলে জানিয়েছে ফরাসি কর্তৃপক্ষ। এরই মধ্যে একটি উদ্ধারকারী হেলিকপ্টার সেখানে পৌঁছেছে। তবে প্রত্যন্ত এলাকা হওয়ায় সেখানে পৌঁছানো বেশ কঠিন হয়ে পড়েছে।

বার্সেলোনা এয়ারপোর্টের কর্মকর্তারা বলেছেন, গ্রিনিচ মান সময় মঙ্গলবার সকাল আটটা ৫৫ মিনিটে উড়োজাহাজটি ডুসেলডর্ফের উদ্দেশে রওনা হয়। পথে ফ্রান্সের আল্পস পর্বত ঘেঁষা বার্সেলোনেত্তে শহরের কাছে দিগনে এলাকায় এসে সেটি বিধ্বস্ত হয়। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি।

ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ এই ঘটনাকে ‘বিয়োগান্ত’ ঘটনা বলে মন্তব্য করে বলেছেন, দুর্ঘটনার ধরণ দেখে মনে হচ্ছে বিমানের কেউ বেঁচে নেই। যেখানে বিমান দুর্ঘটনা ঘটেছে সেই এলাকাটি দুর্গম হওয়ায় উদ্ধার কাজ চালানো কঠিন হবে।

ফ্রান্সের প্রেসিডেন্ট শিগগিরই জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা ম্যারকেলের সঙ্গে এ ব্যাপারে কথা বলবেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

বি.টি./এম.এস./২০:৩৪

বিভাগ: শীর্ষ সংবাদ   দেখা হয়েছে ৫৪৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :