ব্রেকিং নিউজ:
পদত্যাগের প্রশ্নই আসে না: উপাচার্য
নিজস্ব প্রতিবেদক    জুলাই ১২, ২০১২, বৃহস্পতিবার,     ১২:২৮:৪১

 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের উপাচার্য অধ্যাপক এস এম নজরুল ইসলাম বলেছেন, অভিযোগ প্রমাণিত না হলে পদত্যাগের কোনো প্রশ্নই আসে না।
বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডেকে তিনি একথা বলেন। ডক্টর নজরুল ইসলাম আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি শিক্ষামন্ত্রীকে অবহিত করা হয়েছে। আর সরকার আমাকে নিয়োগ দিয়েছেন তাই সরকার চাইলে আমি পদত্যাগ করবো।
এদিকে বিচার বিভাগীয় তদন্ত শুরুর আগে উপাচার্য ও উপ উপাচার্যের অপসারন দাবি করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের আন্দোলনরত ছাত্র-শিক্ষকরা। পদত্যাগের দাবি পূরণের আগে তদন্তের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছেন তারা।
বুয়েটে শিক্ষক-শিক্ষার্থীরা প্রায় ৩০ ঘন্টা ধরে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করছেন। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এবং শিক্ষকরা জানিয়েছেন, তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা কর্মসূচি চালিয়ে যাবেন। বৃষ্টি উপেক্ষা করে অনড় অবস্থানে রয়েছেন বুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা। এদিকে আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে একাত্মতা জানাতে দুপুরের পর থেকেই বুয়েটের প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীরাও যোগ দেবেন। গত মঙ্গলবার হঠাৎ করে কর্তৃপক্ষ ক্যাম্পাস বন্ধের ঘোষণা দিলে শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এরপর ২৩ জন শিক্ষক পদত্যাগ করেন। তাদের আন্দোলনে কর্মকর্তা, কর্মচারি ও সাবেক শিক্ষার্থীরা যোগ দিয়েছেন।

এ.আর/১৬০০
বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ৫৯১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :