ব্রেকিং নিউজ:
আসছে রমযান, বাড়ছে দাম
জাহেদুল ইসলাম    জুলাই ১৫, ২০১২, রবিবার,     ০৩:৩১:৩৮

 

রোজার আগে বেড়েই চলেছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। এক সপ্তাহে আলু, পিয়াজ,চিনি ও তেলের দাম প্রতি কেজিতে ২ থেকে ১৫ টাকা বেড়েছে । দশ শতাংশ মুনাফা নির্ধারনের পর খুচরা দোকানে মুল্য তালিকা টানানোর নির্দেশ দিয়েছে সরকার। তবে ক্রেতারা বলছেন, দাম অনেক বাড়িয়ে টানানো হয়েছে তালিকা।
বাজার মনিটরিং টিম আর মোবাইল কোর্টকে দেখাতে মুল্য তালিকা টানিয়েছে দোকানিরা। তারা দাবী করছেন, তালিকার চেয়ে কম দামে বিক্রি করা হচ্ছে অনেক পন্য। তবে তালিকার পণ্য মূল্য নিয়েই প্রশ্ন তুলছেন ক্রেতারা।
এক সপ্তাহের ব্যাবধানে মুদি পণ্যের দাম কেজিতে বেড়েছে ১৫ টাকা পর্যন্ত। সরবরাহ কম এমন দোহাই দিয়ে সয়াবিন তেলের দাম বেড়েছে লিটারে ৫ টাকা। আমদানী কম এই ওজুহাতে পিয়াজের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। ছোলা, রসুন, চিনিসহ অনেক পন্যের দামও বেড়েছে।
বাজারে অস্থিরতার জন্য খুচরা ব্যবসায়ীরা বরাবরের মতোই পাইকার এবং আমদানীকারকদের দায়ী করছেন। আর ক্রেতারা বলছেন এটি দাম বাড়ানোর পুরনো ওজর।
এদিকে মাছের বাজারে দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। দেশী মাছের দাম কমেছে এমন দাবী বিক্রেতার, তবে ইলিশের দাম সাধারনের নাগালের বাইরে।
এ সপ্তাহে ক্রেতাদের কিছুটা স্বস্তি এসেছে কাঁচাবাজারে। সব্জির দামও নতুন করে বাড়েনি। কাচা মরিচের কেজি ৮০ থেকে নেমেছে ষাট টাকায়। সরবরাহ বাড়ায় ব্রয়লার মুরগী এবং ডিমের দাম একটু কমেছে বলে জানান বিক্রেতারা।

জে,ই/এ.আর/১৩০২
বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ১৮৯৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :