ব্রেকিং নিউজ:
একযুগ পরে ঈদের টেলিছবিতে আফজাল- সুর্বণা জুটি
ফাতেমা শাম্মী    জুলাই ১৬, ২০১২, সোমবার,     ০৯:১৯:৩৮

 

একযুগ পরে একসাথে হলেন একসময়ের সবচয়ে সফল জুটি আফজাল- সুর্বণা। তারা কাজ করছেন “প্রেম বাঁচিতে জানে” নামের ঈদের টেলিছবিতে। এই নাটকের সুটিংয়ের ফাঁকে আফজাল ও সুর্বণা দুজনেই নাটক ও ব্যক্তিগত নানা বিষয়ে কথা বলেছেন একাত্তর টেলিভিশনের ফাতেমা শাম্মীর সাথে।
দেশের টেলিভিশন নাটকের এযাবৎকালের সবচেয়ে সফল জুটি ধরা হয় আফজাল হোসেন ও সুর্বণা মোস্তফাকে। আশির দশকের তুমুল জনপ্রিয় এই জুটি এক যুগ পরে কাজ করছেন ঈদের টেলিছবিতে।
এই দুজন মিলে একসাথে অভিনয় করে টেলিভিশন দর্শকদের উপহার দিয়েছেন “কুল নাই কিনার নাই”, “পারলে না রুমালি”, “জোহরা”, “ওহ দেবদুত”, “রক্তের আঙ্গুরলতা” এর মত অনেক মানসম্মত নাটক।
ব্যক্তি জীবনের এই দুই বন্ধু ১২বছর পরে একে অপরের বিপরীতে কাজ করাকে নতুন কিছু মনে করছেন না। বরং আরিফ খানের টেলিছবিতে দুজনের একসাথে কাজ করার পিছনে নির্মাতার ভুমিকাই বেশি মনে করেন আফজাল-সুবর্ণা।
আর পরিচালক আরিফ খান বললেন এমন কিংবদন্তী জুটিকে নিয়ে কাজ করার স্বপ্ন থাকে সব নির্মাতার । তার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়।
ঢাকা থিয়েটারের হয়ে মঞ্চেও আলোকিত ছিলেন আফজাল-সুবর্ণা। শেষ একসাথে কাজ করেছেন ২০০০ সালে “শুধু তোমার জন্য” নাটকে।
সুবর্ণা মোস্তফা মনে করেন, সময়ের ব্যবধানে বদলেছে অনেক কিছু। নাটকে এসেছে প্রযুক্তিগত পরিবর্তন।
আর অভিনয় থেকে কিছুটা সরে আসা আফজাল হোসেন বললেন, নাটকের সংখ্যা বাড়লেও বাড়েনি ভাল অভিনয় শিল্পীর সংখ্যা।
হালের নাটক নিয়ে তাদের যতই নেতিবাচক মতামত থাকুক না কেন, দর্শক চায় এই জুটি ভবিষ্যতে আরও ভালো নাটক উপহার দিয়ে টেলিভিশনকে সমৃদ্ধ করবে।

নাটকের সেটে লাইট ক্যামেরা নিয়ে সবাই ব্যস্ত- যেন এক মহাযজ্ঞ। অপেক্ষা শুধু কলাকুশলীদের জন্য। মেকাপ রূম থেকে আফজাল-সুবর্ণা সেটে ঢুকতেই সবাই প্রস্তুত ।
নির্মাতা আরিফ খান মনে করেন বিশেষ নাটক একটু বিশেষ ভাবেই উপস্থাপন করা উচিত। তাই সেট রঙ করা থেকে শুরু করে দামি আসবাবপত্র, ডেকরেশন পিস, কার্পেট, কুশন সব কিছুতেই বিশেষত্বের ছাপ। আর গল্প থেকে কলাকুশলী নির্বাচন সেই বিশেষ ব্যাপারটিকে মাথায় রেখেই করা হয়েছে বলে জানালেন নির্মাতা।
পারিবারিক মূল্যবোধ আর সংসারে নানা টানাপোরেন নিয়ে প্রেম বাঁচিতে জানে টেলিফিল্মের গল্প। যেখানে জয় হয় ভালোবাসার।
শট নিতে গিয়ে কখনো নিতে হচ্ছে একাধিক টেক। কখনো নির্মাতা খুশি তো অভিনেত্রীর অভিযোগ। এভাবেই এগিয়ে যায় কাজ, এগিয়ে যায় টেলিছবির গল্প। আর সবার মিলিত চেষ্টায় তৈরী হবে ঈদের বিশেষ নাটকটি।

এফ.এস./এম.এস./২০.৪৫
বিভাগ: আনন্দযোগ   দেখা হয়েছে ২৩৩৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :