ব্রেকিং নিউজ:
নিজেদের টাকায় পদ্মাসেতু করে বিশ্বকে দেখিয়ে দেবে বাংলাদেশঃ প্রধানমন্ত্রী
মাহবুব স্মারক    জুলাই ১৭, ২০১২, মঙ্গলবার,     ০২:২২:০১

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মান করে বিশ্বকে দেখিয়ে দিতে পারবে বাংলাদেশ। দুপুরে শ্রমিকলীগের কাউন্সিলে তিনি আরো বলেন, তার সরকারের মূল উদ্দেশ্য দেশকে আত্ননির্ভরশীল করা। আদমজী পাটকল বন্ধের জন্য জোট সরকারের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপির লক্ষ্যই হচ্ছে দেশকে পেছনের দিকে নিয়ে যাওয়া।
দীর্ঘ নয় বছর পর অনুষ্ঠিত হলো শ্রমিক লীগের কাউন্সিল। তাই বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্র্রে জাতীয় শ্রমিক লীগের এই সম্মেলনে ছিল উৎসাহের আমেজ। সারা দেশের ৯০০ ইউনিয়নের সাড়ে সাত হাজার কাউন্সিলর, দেশী-বিদেশী অতিথিসহ সমর্থকরা যোগ দিয়েছেন এবারের কাউন্সিলে।
অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা মাথার ঘাম পায়ে ফেলে যেসব শ্রমিকরা অর্থনীতিতে অবদান রাখেন, তাদের জন্যই আওয়ামী লীগের রাজনীতি। এজন্যেই শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করতে জোট সরকারের আমলে যেসব কলকারখানা বন্ধ হয়েছিল, সেগুলো একে একে খুলে দেয়া হচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, “আর দান খয়রাত করতে চাই না, এবার পদ্মা সেতু করবো নিজেদের টাকায়”।
দেশের পাটকল বন্ধের জন্য বিগত জোটসরকার ও বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা অভিযোগ করেন, জেনে-শুনে দেশের সর্বনাশ করে গেছে জোট সরকার।
শ্রমিকদের জন্য মজুরি কমিশন গঠনের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, শ্রমিকদের যেন কোন হয়রানি না হয়, সেইদিকটি মাথায় রেখে শ্রমনীতি চূড়ান্ত করছে সরকার। শ্রমিকরাও যেন উৎপাদন বাড়াতে কাজ করেন, যাতে কোন সরকারি মিলই লোকসানি না হয়ে পড়ে, সে আহবানও জানান তিনি।

এম. এস./ এম. এস./ ২০.৩৫
বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ৫৩৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :