ব্রেকিং নিউজ:
ওলিম্পিকের মশাল জ্বালানো নিয়ে বাজি!
অলক কুমার    জুলাই ১৯, ২০১২, বৃহস্পতিবার,     ০৫:৪৫:৩৮

 

ওলিম্পিকে সোনা জেতা যেমন সম্মানের, পোডিয়ামে মশাল জ্বালানোটাও তেমনি কম সম্মানের না। লন্ডন ওলিম্পিকে এই দায়িত্ব কে পাবেন, কর্তৃপক্ষ ঘোষণা না করলেও, ব্রিটিশদের কৌতুহল মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। এটারই সুযোগ নিয়েছে উইলিয়াম হিল।
আপনি বাজি ধরতে ভালোবাসেন? তাহলে অনুমান করুন, ওলিম্পিক্সের মশাল, পোডিয়ামে কে জ্বালাবে? ঠিক অনুমান করতে পারলে আপনি রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারেন!
লন্ডন ওলিম্পিক্সের এই প্রমিথিউসকে নিয়ে এরই মধ্যে বাজির দর হেঁকেছে উইলিয়াম হিল। তালিকায় আছেন রানী এলিজাবেথ থেকে ফুটবল তারকা ডেভিড বেকহামের মতো ক্রীড়া নক্ষত্ররা।
শীর্ষে আছেন টানা পাঁচ ওলিম্পিকে সোনা জেতা স্টিভ রেডগ্র্যাভ। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ৮০ ও ৮৪ 'র ওলিম্পিকে ডেকাথলন চ্যাম্পিয়ন ডালে থম্পসন। এবং ৮৩ বছর বয়সী রজার বানিস্টার। ১৯৫৪ সালে ৪ মিনিটে এক মাইল দৌঁড়েছিলেন রজার।
প্রতিটি ওলিম্পিকের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ওই মশালের আগুন থেকেই। যতদিন ওলিম্পিক, ততদিন জ্বলে এই আগুন।
বিভিন্ন ওলিম্পিকে আগুন জ্বালিয়েছেন প্রাক্তন সেরা ক্রীড়াবিদেরা। বিরল এই সম্মান এরই মধ্যে পেয়েছেন কিংবদন্তী বক্সার মোহাম্মদ আলী, দৌড়বিদ ক্যাথি ফ্রিম্যান, জিমন্যাস্ট লি নিং সহ আরো অনেকেই।
এতো গেল মশাল নিয়ে বাজি। ওলিম্পিক স্টেডিয়ামে অ্যালিয়েন নামার ব্যাপারেও বাজি ছেড়েছে উইলিয়াম হিল। এই বাজির দর, ১ পাউন্ডে ১০০০ পাউন্ড।

এ.কে/এস.এম.বি/০৫.৪২



বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৫৮১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :