ব্রেকিং নিউজ:
টাইগারদের টি-২০ সিরিজ জয়
দেব চৌধুরী    জুলাই ২১, ২০১২, শনিবার,     ১১:৪৩:০৮

 

আয়ারল্যান্ডকে এক রানে হারিয়ে ইউরোপে প্রথম সিরিজ জিতলো বাংলাদেশ। শেষ বলে ছয় হাঁকিয়েও জিততে পারেনি আইরিশরা। দুই ছয় আর চারটি চার মেরে অপরাজিত ফিফটি করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন নাসির।
জিতলেই সিরিজ নিশ্চিত হবে। এ অবস্হায় টস জিতে প্রথম ব্যাট হাতে মাঠে নামেন দুই ওপেনার তামিম আর আশরাফুল। কিন্তু দলীয় ১২ রানে খাতা খোলার আগেই সাজঘরে ফিরলেন তামিম।
শূণ্য হাতে না ফিরলেও হাত খুলে মারা হলোনা সাকিবের। ফিরলেন মাত্র ১১ রান করে। এরপরই রান আউট হলেন অধিনায়ক মুশফিক। আর তার দেখানো পথেই হাঁটলেন ডেপুটি মাহমুদউল্লাহ। দলের রান তখন ১০ ওভার শেষে চার উইকেট হারিয়ে ৬১। এদিন সামনে থেকে নেতৃত্ব দিতে আর ভুল করলেন না আশরাফুল। নাসিরকে সাথে নিয়ে দেখেশুনে করলেন ৩৮ রান। আশরাফুলের বিদায়ের পর বাকিদের সাথে নিয়ে নাসির দলকে টেনে তুললেন ১৪৬ রানে। এর মাঝেই ছয়টি বাউন্ডারি হাঁকিয়ে তুলে নিলেন নিজের ফিফটি।
জবাবটা ভালোই শুরু করেছিলো আয়ারল্যান্ড। দুই ওপেনার পোর্টারফিল্ড আর স্টার্লিং ৩১ রানের জুটির পর জয়েস আর উইলসনের ৫৫ রানের জুটি। জয়েসকে ফিরিয়ে দিলেন মাহমুদউল্লাহ। এরপর সানি আর রাজ্জাকের ঘূর্নিতেই কুপোকাত আইরিশরা। শেষ দুই বলে আইরিশদের দরকার ছিল আট। কিন্তু ছয় রানেই আটকে গেল, হেরে গেল সিরিজটাও। এক ম্যাচ বাকি থাকতেই ইউরোপ জিতলো টাইগাররা।

ডি.সি/এস.এম.বি/১২.১২



বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৬৭০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :