ব্রেকিং নিউজ:
টি-২০ র‍্যাংকিংয়ে সেরা চারে বাংলাদেশ
স্পোর্টস ডেক্স    জুলাই ২২, ২০১২, রবিবার,     ১০:২৩:৪৩

 

টেস্ট র‍্যাংকিংয়ে উন্নতি না হলেও টি-টোয়েন্টি ম্যাচে ধারাবাহিক সাফল্য দেখিয়ে আইসিসির র‍্যাংকিংয়ে সেরা চারে উঠে এসেছে বাংলাদেশ বাংলাদেশ ক্রিকেট দল ।
তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে আয়ারল্যান্ডকে ২ উইকেটে হারিয়ে আইসিসির টি-২০ র‍্যাংকিংয়ে এখন চার নম্বরে বাংলাদেশ(১১১)।
র‍্যাংকিংয়ে তাদের সামনে এখন কেবল ইংল্যান্ড(১৩০), দক্ষিণ আফ্রিকা(১২২) ও শ্রীলঙ্কা (১১৫)। ঠিক পেছনে আছে পাকিস্তান (১০৮) ও অস্ট্রেলিয়াকে (১০৭)।
শেষ ৫ ম্যাচে এটি বাংলাদেশের চতুর্থ জয়। গত বছরের ১১ অক্টোবর দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চার বছরেরও বেশি সময়ের জয় খরা কাটায় বাংলাদেশ। এর পর পাকিস্তানের কাছে হারলেও আয়ারল্যান্ডে জিতেছে ৩ ম্যাচের সব কটিতেই।
শুক্রবার দ্বিতীয় টি-২০ জেতার পর নিউজিল্যান্ড (১০৫), ভারত (১০৩), ওয়েস্ট ইন্ডিজ (১০৩) ও আয়ারল্যান্ডকে (৮৩) পেছনে ফেলে র‍্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে উঠে আসে মুশফিকুর রহিমের দল।
টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ব্যাপারে মুশফিক বলেন, “বেশি ম্যাচ খেলি না বলে এই ফরম্যাটে আমাদের র‍্যাংকিং বরাবরই খারাপ ছিলো। ইউরোপ সফরে সব ম্যাচ জিতে র‍্যাংকিংয়ে উপরের দিকেই থাকতে চাই - আয়ারল্যান্ডকে হারিয়ে সেই লক্ষ্য কিছুটা পূরণ হয়েছে। এখনো নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডের বিপক্ষে একটি করে ম্যাচ রয়েছে আমাদের”।
তবে টেস্ট ও ওয়ানডেতে বাংলাদেশের অবস্থান এখনো তলানিতে। রেটিং পয়েন্ট শূন্য নিয়ে টেস্ট র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান নবম আর ৬৭ পয়েন্ট নিয়ে ওয়ানডেতেও সেই একই স্থানে আছে টাইগাররা ।

এম. এস./ ১৪.২৫
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৭৬৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :