ব্রেকিং নিউজ:
উৎসবে মেতেছে গোটা পশ্চিমবঙ্গ
বিশ্বযোগ-শ্রাবণী    জুলাই ২২, ২০১২, রবিবার,     ০১:৫১:০২

 

প্রণব মুখার্জীর বিজয়ের মধ্য দিয়ে ভারতের স্বাধীনতার ৬৫ বছর পর এই প্রথম দিল্লীর রাইসিনা হিলসের প্রেসিডেন্ট প্রাসাদে বসতে যাচ্ছেন কোন বাঙ্গালী। ভারতের তের-তম রাষ্ট্রপতি হিসেবে তাঁর শপথ আগামী ২৫ জুলাই। প্রণব মুখার্জীর বিজয়ের খবরে এরই মধ্যে উৎসবে ভাসছে পশ্চিমবঙ্গ আর বীরভুমের মানুষ। আনুষ্ঠানিক বিজয়ের আগেই উৎসবে মেতেছে কোলকাতা- দিল্লীর ঘোষণা আসার পর শুরু হয় বাঁধভাঙ্গা উল্লাস।
কারণ, এই প্রথম দিল্লীর রাইসিনা হিলসে বসতে যাচ্ছেন কোন বাঙ্গালী। এ বিজয়কে তাই ভারতের সকল বাঙ্গালীর জয় বলেই ভাবছেন মানুষ।
আনন্দটা সবচেয়ে বেশি প্রণবের নিজের এলাকা বীরভুমের মানুষের। সকাল থেকেই উৎসব চলছিলো সেখানে। বিকেলে চূড়ান্ত ঘোষনা আসার পর, নিজেদের আবিরে রাঙ্গিয়েছেন মানুষ। প্রণব মুখার্জির বড়দিদি অন্নপূর্ণা দেবী নিজের হাতে মিষ্টি বিলিয়েছেন।
কেবল সাধারন মানুষ নয়। এই জয়ে খুশী প্রথম সারির রাজনৈতিক নেতারাও। তবে প্রণব বিহীন কংগ্রেসের কথাই ঘুরেফিরে এসেছে নেতাদের মুখে।
কংগ্রেস নেতা মোহসিনা কিদওয়াই বলেন, “ যদিও কংগ্রেস তার অনুপস্থিতি অনুভব করবে, তবুও আমরা সবাই খুশি প্রণব আজ এই জায়গায় এসেছেন বলে”।
কংগ্রেস নেতা সাইফুদ্দিন সওজ বলেন, “ আমি ভারতের ১৩ তম রাষ্ট্রপতি হওয়ার জন্য তাকে শুভেচ্ছা জানাচ্ছি। শুধু আমরাই আনন্দিত নয়, আজ সমস্ত ভারত আনন্দিত
একই রকম উৎফুল্ল প্রতিক্রিয়া জানিয়েছেন, কংগ্রেস নেতা সুবোধ কান্ত সাহ, “এটা আমাদের জন্য এটি আনন্দঘন মূহুর্ত। আমরা নতুন একজন দিক নির্দেশক পাচ্ছি”।
এদিকে, রাষ্ট্রপতি নির্বাচিত হবার পর, সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রণব মুখার্জি। আর ভাবী রাষ্ট্রপতির সাফল্য কামনা করে অভিনন্দন জানিয়েছেন বিরোধী প্রার্থী পিএ সাংমা।
আগামী ২৫ জুলাই রাষ্ট্রপতি হিসেবে আনুষ্ঠানিকভাবে শপথ নেবেন প্রণব মুখার্জি।

এস. এস./এম. এস./ ২১.৫৫
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ৬০২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :