ব্রেকিং নিউজ:
ঐতিহ্যবাহী মণিহার সিনেমা হল বন্ধ
মনিরা কাজরী    জুলাই ২৪, ২০১২, মঙ্গলবার,     ০১:৪৮:৩৭

 

যশোরের মণিহার সিনেমা হলে পাঁচ দিন ধরে সিনেমা প্রদর্শনী বন্ধ রয়েছে। কর্তৃপক্ষের অভিযোগ, দেশের সবচেয়ে বড় এই সিনেমা হলটি বন্ধ করে দিতে হলো অব্যাহত লুটপাট ও চাঁদাবাজির কারণে। এতে দর্শকরা সিনেমা দেখা থেকে বঞ্চিত হবার পাশাপাশি কাজ হারিয়েছে শতাধিক কর্মীও ।
‘দর্শক নেই বা সিনেমা দেখার পরিবেশ নেই’ এমন অভিযোগ কখনো ছিল না মণিহার সিনেমা হলের বিরুদ্ধে। তারপরেও বিলাশ বহুল এই সিনেমা হলটি বন্ধ করে দিয়েছেন কর্তৃপক্ষ। পরিচ্ছন্ন ছবি চালনোর ব্যপারেও সুনাম আছে হলটির।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,গত ২০ শে জুলাই থেকে এই হলে সিনেমা দেখানো বন্ধ রয়েছে। হলটি বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন মণিহারকে ঘিরে যারা নানা ব্যবসা করতেন তারাও।
এদিকে হলটি বন্ধ হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন যশোরের বিনোদন পিপাসুরা। যশোর সাংস্কৃতিক জোটের আহবায়ক হারুন অর রশীদ মনে করেন, এই হলটি বন্ধ হয়ে গেলে ক্ষতিগ্রস্ত হবে গোটা দেশের সিনেমা শিল্প।
হলটি বন্ধ করার কারণ সম্পর্কে হলের ম্যানেজার শামীম আহমেদ জানিয়েছেন, প্রায়ই লুটপাট, হামলা ও চাঁদাবাজির যন্ত্রণায় তারা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।
১৯৮৩ সালে যশোর সিটি কলেজের কাছ থেকে জমি ভাড়া নিয়ে সিনেমা হলটি প্রতিষ্ঠা করা হয়। নানান বৈচিত্রের কারণে হলটি জনপ্রিয় ছিল সারা দেশে। অথচ এই প্রতিষ্ঠানকে কেন নিরাপত্তা দেয়া গেলো না সে ব্যপারে কোন সদুত্তর দিতে পারেনি স্হানীয় পুলিশ কর্মকর্তারা।

এস.এম.বি/০১.৩০







বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ১৭৫৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :