ব্রেকিং নিউজ:
ব্যস্ততায় মুখর লন্ডন
অলক কুমার    জুলাই ২৪, ২০১২, মঙ্গলবার,     ০৬:৪৬:০৯

 

ক্রীড়া মহোৎসব লন্ডন অলিম্পিক শুরু হতে বাকি মাত্র তিন দিন। তাই শেষ মুহূর্তের অনুষ্ঠানিকতাগুলো সারতে মহাব্যস্ত আইওসি প্রেসিডেন্ট জ্যাক রোজ।
সোমবার অলিম্পিক ভিলেজের দরজা খুলে দেয়া হলো মিডিয়ার জন্য। তাই অ্যাথলিটদের কাছাকাছি যাওয়ার এই সুযোগ মিস করেননি কোন সাংবাদিক। এদিন আইওসি প্রেসিডেন্ট জ্যাক রোজও গিয়েছিলেন ভিলেজে। এই ভিলেজেই ১৯৭২ সালের মিউনিখ ওলিম্পিকে নিহত অ্যাথলিটদের প্রথমবারের মত আনুষ্ঠানিকভাবে স্মরণ করেছে আইওসি।
ভিলেজ থেকে রাণীর প্রাসাদে গিয়ে জ্যাক রোজ আনুষ্ঠানিকভাবে লন্ডন ওলিম্পিকের স্মারক পদক তুলে দেন রাণী দ্বিতীয় এলিজাবেথের হাতে।
এসময় রানী দ্বিতীয় এলিজাবেথ বলেন, "গেমস আয়োজনের অর্থ সমাজ; বিশেষ করে শিশুদের উজ্জীবিত করা। দৈনন্দিন জীবনে ওলিম্পিকের মূল্যবোধ এবং শারীরিক সক্ষমতা সম্বন্ধেও তারা সচেতন হবে।"
ঘনিয়ে আসা অলিম্পিক জ্যাক রোজের ব্যস্ততা বাড়িয়ে দিয়েছে শতগুণ। এদিন আনুষ্ঠানিকভাবে ওলিম্পিক উদ্বোধনের কাজটাও সারতে হলো তাকে লন্ডনের রয়েল ওপেরা হাউজে।
এরপর তিনি বলেন,"আমি নিশ্চিত; এই ক্রীড়াযজ্ঞ লন্ডন এবং ব্রিটেনের জন্য একটা দীর্ঘমেয়াদী প্রভাব রেখে যাবে। অ্যাথলিটদের দৃঢ়প্রতিজ্ঞা আমাদের উজ্জীবিত করবে। তাদের জয়ে আমরা উৎফুল্ল হবো আর পরাজয়েও তারা আমাদের আন্তরিকতা থেকে বঞ্চিত হবে না।"
স্বাগতিক দেশের পতাকা থাকবে কার হাতে সেটাও ঠিক হয়ে গেল এদিন। স্কটিশ সাইক্লিস্ট ক্রিস হোয়ের হাতেই উঠবে গ্রেট ব্রিটেনের পতাকা।

এস.এ.বি/০৬.৪০





বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ১১২০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :