ব্রেকিং নিউজ:
আবুল হোসেনের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী
নিউজ ডেস্ক    জুলাই ২৬, ২০১২, বৃহস্পতিবার,     ১২:১০:৫৭

 

মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ায় সৈয়দ আবুল হোসেনের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাবেক এই যোগাযোগমন্ত্রীর বিরুদ্ধে বিশ্ব ব্যাংক দুর্নীতির কোনো তথ্য-প্রমাণ দিতে পারেনি বলেও দাবি করেন তিনি। বুধবার লন্ডনে স্থানীয় বাংলা প্রচার মাধ্যমের সাংবাদিকদের সাথে মত বিনিময়ে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।
বুধবার লন্ডনের হোটেল সেন্ট প্যানক্রসে ইফতারের পর ঐ মতবিনিময়ে প্রধানমন্ত্রী বলেন, “তারা (বিশ্ব ব্যাংক) এক মন্ত্রীর দিকে হাত তুলেছে। সে পত্র-পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে আমার কাছে রিজাইন লেটার দিয়ে গেল।”
দেশপ্রেম আছে বলেই রিজাইন দিয়েছে, যোগ করেন শেখ হাসিনা।
পদ্মা সেতুতে পরামর্শক নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে গত বছর ১২০ কোটি ডলারের ঋণচুক্তি স্থগিত করে বিশ্বব্যাংক। তাদের অভিযোগ ছিল সরকারের উচ্চ পর্যায়ের লোকজনও এ দুর্নীতির সঙ্গে জড়িত।
অর্থায়ন চালিয়ে যাওয়ার জন্য বিশ্ব ব্যাংক যে চারটি শর্ত দিয়েছিল তার মধ্যে একটি ছিল-যাদের বিরুদ্ধে অভিযোগ, সেই সব সরকারি ব্যক্তি অর্থাৎ আমলা ও রাজনৈতিকভাবে নিয়োগপ্রাপ্তদের তদন্ত চলাকালে সরকারি দায়িত্ব পালন থেকে ছুটি দিতে হবে।
এ নিয়ে টানাপোড়েনের পর গত ২৯ জুন ঋণ চুক্তি বাতিল করে বিশ্ব ব্যাংক। এরপর গত সোমবার মন্ত্রিত্ব ছাড়েন ওই সময় যোগাযোগমন্ত্রীর দায়িত্বে থাকা সৈয়দ আবুল হোসেন। মোশাররফ হোসেন ভূঁইয়াও ছুটিতে যান, যিনি ওই সময় সেতু বিভাগের সচিব ছিলেন।


টি.এ/এ.আর/১৪০০


বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ১০৪০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :