ব্রেকিং নিউজ:
কক্সবাজারের পর্যটন শিল্পে মন্দা
নিউজ ডেস্ক    আগষ্ট ০২, ২০১২, বৃহস্পতিবার,     ০৪:২৪:১৩

 

বর্ষাকাল চলছে, তাই দুই মাস ধরে কক্সবাজারের পর্যটন শিল্পে ভাটা পড়েছে। হোটেল-মোটেল,কটেজগুলোতে অতিথির সংখ্যা কমেছে। খারাপ আবহাওয়া ও সমুদ্রে ডুবে মৃত্যুর ঘটনাও এমন অবস্থার কারণ বলে জানিয়েছেন পর্যটন শিল্প সংশ্লিষ্টরা। তবে ঈদে আবার পর্যটক বাড়বে বলে আশায় আছেন তারা।
বর্ষা মৌসুম শুরুর পর থেকে বন্যায় প্রায় তলিয়ে যায় কক্সবাজার। খারাপ আবহাওয়ার কারণে পর্যটক শুণ্য হয়ে পড়ে সবচেয়ে বড় এই সমুদ্র সৈকত। কক্সবাজারে হোটেল-মোটেল ও কটেজের সংখ্যা প্রায় ৪০০। পর্যটক না থাকায় লোকসানের মুখে পড়েছে এখানকার ব্যবসায়ীরা। কলাতলী হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদারের সাথে কথা বলে জানাগেছে, সাময়িক ব্যবসায় মন্দা দেখা দিলেও ঈদের পর পর্যটক এলে ক্ষতি পুষিয়ে নেয়া যাবে বলে আশা করছেন ব্যবসায়ী নেতারা।
আবার সমুদ্রে ডুবে কয়েকজনের মৃত্যুর কারণে কক্সবাজারে পর্যটকের সংখ্যা কমেছে বলে অনেকে অভিযোগ করেছে। তবে এ অভিযোগ মানতে নারাজ জেলা প্রশাসক জয়নুল বারী। তিনি জানিয়েছেন কক্সবাজারে পর্যটক কমে যাবার কারণ বৈরি আবহাওয়া। তবে সমুদ্র স্নানের সময় পর্যটকদের সচেতন থাকার পরামর্শ দিয়েছেন তিনি। আসন্ন পর্যটন মৌসুমকে ঘিরে নানা আয়োজন আর বিশেষ সুবিধার কথা জানিয়েছেন পর্যটন সংশ্লিষ্টরা।

এস.এম.বি/০৪.১৫

বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ১৪৪৫ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :