ব্রেকিং নিউজ:
হবিগঞ্জে ছানি অপারেশনের পর ২০ জন চিরতরে অন্ধ
নিউজ ডেস্ক    আগষ্ট ০২, ২০১২, বৃহস্পতিবার,     ০৫:১৯:১৮

 

হবিগঞ্জ আধুনিক চক্ষু হাসপাতালে ছানি অপারেশন করে চিরতরে অন্ধ হয়ে গেছেন বানিয়াচং উপজেলার ২০জন অসহায় রোগী। এ ঘটনায় সাত দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দেয়ার কথা থাকলেও এখনো প্রতিবেদন প্রকাশ না হওয়ায় ক্ষোভ জানিয়েছে এলাকাবাসী।
১০ই জুন হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ৫১ জন রোগী চোখের ছানিপড়া অপারেশন করেন বিদেশী দাতা সংস্থা সাইডসেভার ফাউন্ডেশন ও ব্রাকের অর্থায়নে পরিচালিত হবিগঞ্জ আধুনিক চক্ষু হাসপাতালে। কিন্তু অপারেশনের পর ২০জন রোগীর চোখে সমস্যা দেখা দেয়।
এ নিয়ে স্থানীয় ও জাতীয় পত্র-পত্রিকায় রিপোর্ট করা হয়। এ ঘটনার পর স্বাস্থ্যমন্ত্রী আ.ফ.ম. রুহুল হক ও স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মো: আব্দুর মজিদ খান উদ্যোগ নিয়ে তাদেরকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটে চিকিৎসা করান। কিন্তু সেখানেও কোনো সুফল পাওয়া যায়নি। এরপর তাদেরকে বাড়ি পাঠিয়ে দেয়া হয়। দৃষ্টি হারানোদের অনেকেই অভিযোগ করেছেন অপারেশনের আগেই চোখে ভাল দেখতেন তারা।
এদিকে এই ঘটনা তদন্তে গঠিত কমিটির ৭ দিনের মধ্যে রিপোর্ট জমা দেয়ার কথা থাকলেও এখনো তা দেয়া হয়নি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কী ব্যবস্হা নেয়া হবে জানতে চাইলে হবিগঞ্জ স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডাঃ সফিকুর রহমান জানিয়েছে, তদন্ত রিপোর্টের পরই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে তারা ব্যবস্থা নেবেন।
চক্ষু অপারেশনের পর কেন এমন হলো প্রশ্ন করা হলে হবিগঞ্জ আধুনিক চক্ষু হাসপাতালের চেয়ারম্যান আজিজুল বারী কামাল বলেন, এ পর্যন্ত হাসপাতালে কমপক্ষে ২০ হাজার রোগীর চিকিৎসা করা হলেও কারও এমন হয়নি। এ ঘটনায় কর্তৃপক্ষ বিস্ময় প্রকাশ করেছে।
অন্ধ হয়ে যাওয়া ২০ ব্যক্তি ও তাদের পরিবার দাবি করেছে হাসপাতাল কর্তৃপক্ষকে ভূক্তভোগীদের ক্ষতিপূরণ দেয়ার পাশাপাশি আজীবন চিকিৎসার খরচ বহন করতে হবে।

এস.এম.বি/০৫.১৫
বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ১১১২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :