ব্রেকিং নিউজ:
মানিকগঞ্জের ঘিওর সেতু ঝুঁকিপূর্ণ,যান চলাচল বন্ধ
নিউজ ডেস্ক    আগষ্ট ০৩, ২০১২, শুক্রবার,     ১১:৩১:৫৫

 

নির্মাণের পাঁচ বছরের মাথায় মানিকগঞ্জের ঘিওর সেতুর ২টি পিলারের নীচের মাটি সরে গেছে। এতে শংকিত হয়ে পড়েছেন স্থানীয় লোকজন। যেকোন সময় সেতুটি ধসে পড়ার আশংকাও করছেন তারা।
২০০৭ সালের ৩০শে জুন যান চলাচলের জন্য খুলে দেয়া হয় ধলেশ্বরী নদীর উপর নির্মিত এ সেতুটি। কিন্তু মাত্র পাঁচ বছরের মাথায় গত ২১শে জুলাই থেকে সেতুটিকে ঝুঁকিপূর্ণ দেখিয়ে এর ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর। ক্ষতিগ্রস্ত সেতুটির উপর দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়ায় ভোগান্তিতে পড়েছে এ এলাকার হাজার হাজার মানুষ।
সেতুটির ৮টি পিলারের মধ্যে ২টি পিলারের নীচ থেকে মাটি সরে গেছে। এছাড়াও উপরের প্যাটেন্ট স্টোন উঠে গিয়ে বড় গর্ত তৈরী হয়েছে। সেতুটি নির্মাণের সময় এর নকশায় ক্রটি ছিল। আবার এর নির্মাণ কাজেও দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করছেন স্থানী লোকজন।
এদিকে কর্তৃপক্ষ বলছে নদীপথের গতি পরিবর্তনের কারনে পিলারের মাটি সরে যাওয়ায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে সেতুটি। তাই ঝুঁকি এড়াতেই যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ সোহেল হোসাইন। যান চলাচল বন্ধ করে দেয়ার পর থেকেই এলাকাবাসীকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই দ্রুত এ সেতুটি মেরামত করে ঈদের আগেই যানবাহন চলাচলের জন্য খুলে দেয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী।

এস.এম.বি/১১.৩০

বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ৬৮২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :