ব্রেকিং নিউজ:
দরিদ্র দুই মেধাবীর শিক্ষাজীবন হুমকির মুখে
নিউজ ডেস্ক    আগষ্ট ০৩, ২০১২, শুক্রবার,     ১২:৪৩:৫৩

 

টাকার অভাবে কুড়িগ্রামের জিপিএ ৫ পাওয়া দুই মেধাবী শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হতে বসেছে। এ অবস্হায় তাদের পড়াশোনা চালিয়ে নিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন তাদের অভিভাবক, শিক্ষক ও প্রতিবেশীরা।
দরিদ্র মটর শ্রমিকের ছেলে রবিউল। এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কুড়িগ্রাম সরকারি কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে সে। এক জন প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখে রবিউল। কিন্তু পারিবারের আর্থিক স্বচ্ছলতা না থাকায় আগামীতে লেখাপড়ার কী হবে তা নিয়ে শংকিত রবিউলের পরিবারের সদস্যরা।
স্কুল ও কলেজে তাকে মেধার কারণে বিনা খরচে লেখাপড়ার সুযোগ দেয়া হয়েছিল। যে কারণে এতদিন সে লেখা পড়া চালিয়ে নিতে পেরেছে বলে জানিয়েছেন রবিউলের শিক্ষকরা।
এদিকে কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজ থেকে জিপিএ ৫ পাওয়া শিমুর অবস্থাও রবিউলের মত। তার লক্ষ্য ইংরেজি সাহিত্যে পড়া। কিন্তু দিনমজুর বাবা সাইফুর রহমানের সাধ্য নেই মেয়ের এই ইচ্ছে পূরণ করার। শিমুর বাবা জানিয়েছে যদি কোন সাহায্য পাওয়া যায় তবেই মেয়ের পড়াশোনা চলবে। তা না হলে লেখাপড়া বন্ধ করে দিতে হবে।
রবিউল বা শিমুর মত এমন অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে যারা উচ্চ শিক্ষার সুযোগ না পেয়ে অকালেই ঝরে পড়ে। দারিদ্রতার কারণে যেন এমন মেধাবীরা থেমে না যায় সেই জন্য সরকারের সহযোগীতা আশা করেছে অসহায় পরিবারগুলো।

এস.এম.বি/১২.৪২

বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ৫৫২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :