ব্রেকিং নিউজ:
নির্বাচন পদ্ধতি নিয়ে আওয়ামী লীগ বিএনপির পাল্টাপাল্টি শর্ত
নিউজ ডেস্ক    আগষ্ট ০৪, ২০১২, শনিবার,     ০৩:২৭:০১

 

নির্বাচন পদ্ধতি নিয়ে আলোচনার জন্য বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি শর্ত দিয়েছে। অন্তর্বর্তী সরকারের রুপরেখা নিয়ে বিএনপির সাথে আওয়ামী লীগ আলোচনা করবে তবে বিএনপিকে তত্ত্বাবধায়ক সরকার থেকে সরে আসতে হবে।এমনটাই জানান আওয়ামী লীগ-এর যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে 'মিট দ্যা প্রেস' অনুষ্ঠানে তিনি একথা বলেন। এর প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ জানান কেবল নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচন হবে-- এই শর্তে আলোচনায় বসতে রাজি--বিএনপি।
নোবেলজয়ী ড. মুহম্মদ ইউনূসকে নিয়ে সাংবাদিকদের প্রশ্নেরও জবাব দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্বে থাকা আওয়ামী লীগের এই নেতা। তিনি বলেন, ট্যাক্স ফাঁকি দেয়ার কথা স্বীকার করলেও ড. ইউনুসের বিরুদ্ধে আগে কোনো ব্যবস্থা নেয়নি সরকার। তবে এখন সবকিছু তদন্ত হবে বলে জানান তিনি।
RAB-এর বিরুদ্ধে রাজনৈতিক নেতা-কর্মীদের গুমের ব্যাপারে প্রশ্ন করা হলে এই অভিযোগ অস্বীকার করেন মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন Rab কে বিলুপ্ত করা হবে না। যেসব রাজনৈতিক কর্মী নিখোঁজ আছেন তাদের খোঁজ করা হচ্ছে। লন্ডনে তারেক রহমানের বর্তমান অবস্থা নিয়েও কথা বলেন হানিফ।
এদিকে নির্বাচনকালীন সরকারের কাঠামো নিয়ে আলোচনায় প্রস্তুত বিএনপি এমন আভাস দিয়ে কিছু শর্তও জুড়ে দিয়েছেন ব্যারিস্টার মওদুদ । তিনি
বলেন, ওই সরকারের মৌলিক কাঠামো হতে হবে নির্দলীয়। ওই সরকারের প্রধানের দায়িত্বেও কোনো দলীয় ব্যক্তিকে মেনে নেবে না বিএনপি।








বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ৫৩২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :