ব্রেকিং নিউজ:
মিসরে জঙ্গি দমনে সেনাবাহিনীর হামলা
নিউজ ডেস্ক    আগষ্ট ০৮, ২০১২, বুধবার,     ০৬:৩৭:৫৫

 

জঙ্গি দমনে মিসর-ইসরায়েলি সীমান্তবর্তী সিনাই উপত্যাকায় জঙ্গি দমনে স্থল ও আকাশ পথে হামলা চালিয়েছে মিসরের সেনাবাহিনী। হামলায় অন্ততপক্ষে ২০ জঙ্গি নিহত হয়েছে বলে দাবী করেছে তারা। রোববার মিসরের সীমান্ত চৌকিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৬ পুলিশ সদস্য নিহত হবার জবাব দিতেই সেনা অভিযান শুরু করেছে।
জঙ্গি হামলার জবাব দিতে মিসরে সিনাই উপত্যকায় পাল্টা হামলা চালিয়েছে মিসরের সেনারা। হামলা আর পাল্টা হামলায় গাজার সীমান্তবর্তী রাফা শহরের আল আরিশ চৌকি পরিণত হয়েছে রণক্ষেত্রে।
এর আগে মিসরের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছিল সিনাই উপত্যকায় অস্থিরতা কমাতে প্রয়োজনে ব্যবস্থা নেয়া হবে। ঘোষণার দু’দিনের মধ্যেই সিনাই উপত্যকায় জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু করে সেনাবাহিনী।
এদিকে গত রোববার জঙ্গি হামলায় নিহত ১৬ পুলিশ সদস্যের রাষ্ট্রীয়ভাবে দাফন অনুষ্ঠানে অংশ নেন প্রেসিডেন্ট মুরসিসহ সর্বস্তরের মানুষ।
সিনায়ের এক পুলিশ অফিসার জানিয়েছেন, এই হত্যাকান্ডে সমস্ত মিসরীয় দুঃখ পেয়েছে। আমরা সবাই হতাশ, কারন তারা আমাদের সন্তানদের মত। আমি আমাদের সেনা প্রধান হুসাইন তানতাবির পক্ষ থেকে সমবেদনা জানাচ্ছি। এই ঘটনার পেছনে কারা জড়িত আমরা তা খুঁজে বের করবো।
১৯৭৯ সালে মিসর-ইসরায়েল শান্তিচুক্তি অনুযায়ী সিনাই উপত্যকা থেকে সেনা সরিয়ে নেয় মিসর। সেই সুযোগে এলাকাটি সীমান্তবর্তী গাজা থেকে আসা ফিলিস্তিনি জঙ্গিদের আস্তানায় পরিণত হয়।

এস.এম.বি/০৬.৩০
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ৫৩৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :