ব্রেকিং নিউজ:
বুয়েটে ভর্তির কার্যক্রম শুরুর নির্দেশ
নিউজ ডেস্ক    আগষ্ট ১৪, ২০১২, মঙ্গলবার,     ০১:৪৪:৪৩

 

অবিলম্বে বুয়েটের নতুন শিক্ষা বর্ষের ভর্তির কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এর আগে ৩১ জুলাই শিক্ষকদের আন্দোলনের কারনে অচল অবস্থা সৃস্টি হওয়ায় বন্ধ করে দেয়া হয় ভর্তি কার্যক্রম। এই মূহুর্তে হাইকোর্টে আছেন আমাদের সহকর্মী
মঙ্গলবার বিচারপতি নাঈমা হায়দার ও মুহাম্মদ খুরশীদ আলম সরকারের বেঞ্চ এই আদেশ দেয়।
সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুস আলী আকন্দের দায়ের করা একটি রিট আবেদনে গত ৩১ জুলাই হাই কোর্ট বুয়েটে সে সময়ে চলমান আন্দোলনের ওপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেয়।
মূল রিটের আদেশের তিন দিনের মধ্যে ২০১২-১৩ শিক্ষাবর্ষের সম্মান শ্রেণীর প্রথম বর্ষে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশে বিবাদীদের প্রতি নির্দেশনা চেয়েছিলেন ইউনূস আলী।
এরপর গত সপ্তাহে ভর্তি প্রক্রিয়া শুরুর নির্দেশনা চেয়ে একটি সম্পূরক আবেদন জমা দেন ইউনুস। ওই আবেদনের উপর শুনানি করে মঙ্গলবার আদেশ দেয় আদালত।
ইউনুস আলী আদালতে নিজেই যুক্তি তুলে ধরেন। বুয়েটের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এম কে রহমান।
আদেশের পর এম কে রহমান বলেন, “আদালত অবিলম্বে বুয়েটের ভর্তি কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডিন, একাডেমিক কাউন্সিলের সদস্যসহ সংশ্লিষ্টদের প্রতি এই নির্দেশ দেওয়া হয়েছে। তবে কোনো সময় বেধে দেওয়া হয়নি। তার মানে স্বাভাবিক নিয়মে ভর্তি কার্যক্রম পরিচালনা করতে হবে। বুয়েট খোলার পরই তা শুরু করা যাবে।”
উপাচার্য ও উপউপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষকদের আন্দোলনের মুখে গত ১০ জুলাই রোজা ও ঈদের ছুটি এগিয়ে এনে ১১ থেকে ২৪ অগাস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেন বুয়েট উপাচার্য এস এম নজরুল ইসলাম।

এম.এ/এ.আর/১৩৪৪
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৪০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :