ব্রেকিং নিউজ:
জীবনের ঝুঁকি নিয়ে নৌপথে ঘরমুখো মানুষের ঢল
নিউজ ডেস্ক    আগষ্ট ১৮, ২০১২, শনিবার,     ১০:৫৬:২৫

 

সদরঘাটে এখন আর সকাল ও বিকেলের পার্থক্য নেই। শনিবার সারাদিনই ছিল ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। ভিড় সামলাতে হিমশিম খেয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জীবনের ঝুঁকি আর বাড়তি ভাড়ার অভিযোগ করলেও হাসিমুখে সব মেনে এখন ঘরে ফিরছে মানুষ।
ঈদে বাড়ি যাবার জন্য উম্মুখ মানুষদের মাঝে চলছে সিট নিয়ে ঝগড়া। হাঙ্গামা, হাতাহাতি সবই লঞ্চে একটি সিটের জন্য। যাত্রীদের অভিযোগ, লঞ্চের আনসার সদস্যরা বেশি টাকায় এক যাত্রীর দখলে সিট বিক্রি করে দিয়েছে অন্য জনের কাছে।
সময়ের চেয়ে জীবনের মূল্য বেশি, নাকি জীবনের চেয়ে সময়ের? উত্তর মিলবে সদরঘাট লঞ্চ টার্মিনালে। মানুষের উপচে পড়া ভীড়ে নেই নিয়ম কানুনের বালাই, নেই নিরাপত্তার তোয়াক্কা।
গত দুইদিনের তুলনায় সদরঘাটে শনিবার ছিল ঈদে বাড়ি ফেরা মানুষের সবচেয়ে ভীড়। দেশের দক্ষিণাঞ্চলের জেলার যেসব কর্মজীবী মানুষ আগেভাগে ছুটি পাননি, তারাই দিশেহারা হয়ে ছুটছেন এই সময়টাতে।
বরাবরের মতো সময়মতো লঞ্চ না ছাড়ার অভিযোগ যাত্রীদের।পাশাপাশি বাড়তি ভাড়া আর অতিরিক্ত যাত্রী নেওয়ার অভিযোগ।
যদিও এসব অভিযোগের ব্যাপারে কোন বক্তব্য পাওয়া যায়নি টার্মিনাল কর্তৃপক্ষের। চোখে পড়েনি অভিযোগ খতিয়ে দেখতে আইনশৃংখলা বাহিনীর কোন উদ্যোগও।
তবে, আপনজনের সাথে ঈদ করতে ঘরে ফেরা মানুষের জন্য ঈদের দিনও বিশেষ লঞ্চ চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তপক্ষ। ঈদের দিন সকাল থেকে নিয়মিত এসব লঞ্চ চলবে দেশের বিভিন্ন রুটে।

এম. এম./ এ. কে./এম. এস./১৭.৪০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৭৩০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :