ব্রেকিং নিউজ:
সারাদেশে ঈদের জামাতের সকল প্রস্তুতি সম্পন্ন
নিউজ ডেস্ক    আগষ্ট ১৮, ২০১২, শনিবার,     ১১:৪১:০৬

 

আবহাওয়া অনুকূলে থাকলে ঢাকায় ঈদের প্রধান জামাত হবে সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে। তবে ঈদের সকালে ঢাকায় বৃষ্টি থাকলে ৯টায় বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।
সারাদেশে ঈদের জামাতের সব প্রস্তুতি শেষ হয়েছে। ঢাকার জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে। জাতীয় ঈদগাহতে প্রায় পাঁচ হাজার নারীসহ ৮৪ হাজার মানুষের নামাজের ব্যবস্থা করা হয়েছে। শামিয়ানা টাঙানো, অজুর পানি সরবরাহ ও নিষ্কাশনের সব ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এছাড়া জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাতকে নিরাপদ রাখতে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে পুলিশ ও র্যা ব।
ঈদে রাজধানীর নিরাপত্তা দিতে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন, মহানগর পুলিশ কমিশনার বেনজির আহমেদ। তবে এ ব্যাপারে জনসাধারণকেও সজাগ থাকার পরামর্শ দিয়েছেন তিনি। সকালে জাতীয় ঈদগাহের প্রস্তুতি দেখতে এসে নগর পুলিশ প্রধান এসব কথা জানান।
সোমবার এই জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতে নামাজ পড়বেন রাষ্ট্রপতিসহ ভিভিআইপিরা। তাই নামাজ পড়তে আসা সবার নিরাপত্তার দিকটি খতিয়ে দেখতে জাতীয় ঈদগাহে এসেছেন মহানগর পুলিশ কমিশনার।
তিনি বলেন, ঈদের সময়ে রাজধানীর নিরাপত্তা দিতে র্যা ব-পুলিশের পাশাপাশি থাকবে সাদা পোশাকের পুলিশও। থাকবে গোয়েন্দা নজরদারি। জনগণকে সচেতন করতে এরিমধ্যে লিফলেট বিতরণ ও পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হয়েছে বলে জানিয়েছেন বেনজির আহমেদ। প্রতিটি সড়ক ছাড়াও ছিনতাই-প্রবণ জায়গাগুলোতে পুলিশী পাহারা ও মোটর সাইকেল টহল জোরদার করা হবে বলে জানান তিনি।

এম. এম./ এম. এস./১৮.৪০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪০৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :