ব্রেকিং নিউজ:
রাজধানীতে বিপুল উৎসাহে ঈদ উদযাপন
নিউজ ডেস্ক    আগষ্ট ২০, ২০১২, সোমবার,     ০১:৪০:৪২

 

নানা আনন্দ আয়োজনে ঈদ উদযাপন করছে দেশের মানুষ। বর্ণীল সাজে সেজেছে রাজধানী। সকালের কয়েক পশলা বৃষ্টিও ম্লান করতে পারেনি উৎসবের রঙ। প্রতিবারের মতো এবারো ঈদের মূল আনুষ্ঠানিকতা শুরু হয় রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে ঈদ জামায়াতের মধ্য দিয়ে। আর সকাল সাতটায় দেশের প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।
মহৎ আয়োজনে কোন বাধাই বাধা না। বৃষ্টি আর পানি-কাদা কোন কিছুই ঠেকাতে পারেনি মুসল্লিদের ঈদগাহে আসা। সকাল আটটার আগে আগেই কানায় কানায় ভরে ওঠে জাতীয় ঈদগাহ। ঈদ উৎসবের মূল আয়োজনে সমবেত হয় সর্বস্তরের মানুষ। রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান,মন্ত্রীপরিষদ সদস্য,রাজনীতিবিদ,গণ্যমাণ্য ব্যক্তিরা অংশ নেন ঈদের প্রধান জামাতে।
এদিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের জামাত শুরু হয় সকাল সাড়ে আটটায়। খতিব মাওলানা মুহাম্মদ সালাউদ্দিন এতে ইমামতি করেন। নামাজ শেষে দেশ ও বিশ্বের শান্তি-সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। এরপর মুসল্লিরা মেতে ওঠেন ঈদ শুভেচ্ছা বিনিময়ে। দেশের ভবিষ্যত রাজনীতিতে স্থিতিশীলতা আসবে এমন প্রত্যাশাও ছিল সাধারণ মানুষের। এ ছাড়া সকাল সাতটায় শুরু হয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আরও কয়েকটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
ও.ই/এস.এম.বি/০১.২০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৪৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :