ব্রেকিং নিউজ:
আত্মহত্যা করলেন ব্রিটিশ পরিচালক টনি স্কট
নিউজ ডেস্ক    আগষ্ট ২০, ২০১২, সোমবার,     ০৯:৪৬:১৭

 

‘টপ গান',‘এনিমি অফ দ্য স্টেট',আর‘বেভারলি হিলস কম টু'এর মতন হলিউডের ব্লকব্লাস্টার ছবির পরিচালক টনি স্কট রবিবার গভীর রাতে ক্যালিফোর্নিয়ার একটি সেতু থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন। এই ব্রিটিশ পরিচালক ও টেলিভিশনের বিজ্ঞাপন নির্মাতার বয়স হয়েছিল ৬৮ বছর।
রবিবার রাত ১২টা ৩০ মিনিটের দিকে লস অ্যাঞ্জেলসের সান পেড্রো এলাকার ভিনসেন্ট টমাস ব্রিজ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার আগে টনি স্কট তার গাড়ীতে একটি সুইসাইড নোট এবং প্রয়োজনীয় তথ্য রেখে যান যাতে পুলিশ তার স্ত্রীর সাথে যোগাযোগ করতে পারে।
স্থানীয় একজন প্রত্যক্ষদর্শী স্কটকে লাফিয়ে পড়তে দেখে ৯১১ জরুরী নাম্বারে ফোন করে পুলিশকে খবর দেন। এর চার ঘণ্টা পর লস অ্যাঞ্জেলসের পুলিশ ও কোস্ট গার্ডের সদস্যরা সোনার যন্ত্রের সাহায্য নিয়ে স্কটের মরদেহ নদী থেকে ঊদ্ধার করে।
সেতুর উপর দাঁড় করিয়ে রাখা স্কটের গাড়িতে পাওয়া সেই চিরকুটে কী লেখা ছিল, পুলিশ সেটা প্রকাশ করেনি।
১৯৮৬ সালে তার পরিচালিত অ্যাকশনধর্মী হিট ছবি ‘টপ গান’এ অভিনয় করেই জনপ্রিয়তার শীর্ষে উঠে এসেছিল টম ক্রুজ। এলিট নৌ-বাহিনীর পাইলটদের নিয়ে তৈরি ‘টপ গান' ছবিটি মুক্তি পাওয়ার বছরে আয় করে ১৭৬ মিলিয়ন ডলার।
‘টপ গান' ছাড়াও স্কটের অন্যান্য ব্লকব্লাস্টার ছবির মধ্যে রয়েছে ‘এনিমি অফ দ্য স্টেট', ‘বেভারলি হিলস কম টু', ‘স্পাই গেম', ‘আনস্টপেবল' এবং ‘ক্রিমসন টাইড'- যেটা ডুবোজাহাজের একটি থ্রিলার। এই ছবিতে জেনে হ্যাকম্যান ও ডেনজেল ওয়াশিংটন।
ইংল্যান্ডের নর্থ শীল্ডে ১৯৪৪ সালে জন্ম নেয়া এ এন্থনি ডি. এল. স্কট সাধারনের মাঝে টনি নামে পরিচিত ছিলেন। কিশোর বয়সে বড় ভাই চলচ্চিত্র পরিচালক রিডলে স্কট-এর ছবি "বয় এবং সাইকেল" এ অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে আসেন টনি স্কট। ১৯৫৫ সালে, দুভাই মিলে গড়ে তোলেন প্রযোজনা প্রতিষ্ঠান “স্কট ফ্রি প্রোডাকসন্স”- তৈরি করেন টেলিভিশনের জন্য অনেক বিজ্ঞাপনচিত্র।
২০০২ সালে, টেলিভিশনের জন্য নির্মিত ছবি "দ্য গেদারিং স্টর্ম " এর জন্য এমি জিতেন “স্কট ফ্রি প্রোডাকসন্স”। এছাড়াও স্কট সিবিএস -এর জন্য নির্মিত নাটক একটি "দ্য গুড ওয়াইফ" এর প্রযোজক হিসেবে এমির মনোনয়ন পান।
২০১০ সালে স্কট পরিচালিত সবশেষ চলচ্চিত্র, ট্রেন থ্রিলার "আনস্টপেবল " এ অভিনয় করেন ডেনজেল ওয়াশিংটন। এছাড়াও তার শেষ কাজগুলোর মধ্যে অন্যতম ছিল টিভি মিনিসিরিজ "কোমা"র নির্বাহী প্রযোজনা, যা এ বছর প্রচারিত হবার কথা ছিল।

এম. এস./২০.৪০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৪৭ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :