ব্রেকিং নিউজ:
৮ বছরেও ২১ আগস্ট মামলার অগ্রগতি নেই
নিউজ ডেস্ক    আগষ্ট ২১, ২০১২, মঙ্গলবার,     ০২:৩৯:৪৩

 

আজ ভয়াল একুশে আগস্ট। ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় সে সময়কার বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় আওয়ামী মহিলা লীগের সভানেত্রী আইভি রহমানসহ ২৪ নেতা-কর্মী মারা যায়। আহত হয় শতাধিক। অথচ আট বছর চলে গেলেও মামলায় কোন অগ্রগতি নেই।
এই গ্রেনেড হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা হয়। পরে মামলাটি সিআইডিতে স্থানান্তর হয়ে এসএসপি আব্দুর রশিদ হয়ে মুন্সি আতিকুর রহমানের কাছে যায়। অভিযোগ আসে মুন্সি আতিক ও আব্দুর রশিদ মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য জজ মিয়া নাটক সাজান। তার কাছ থেকে মিথ্যা জবান বন্দি আদায় করেন পরিবারকে প্রতিমাসে টাকা দেয়ার কথা বলে। মাঝে এফবিআই ও ইন্টারপোল মামলার তদন্ত করে।
২০০৮ সালের ১১ জুনে দেয়া প্রথম চার্জশিট দেন সিআইডির এএসপি ফজলুল কবীর। এতে বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টু, মাওলানা তাজউদ্দিন সহ ২২ জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়। অভিযোগপত্রে বলা হয় মুফতি হান্নান ছিলেন ঘটনার মূল পরিকল্পনাকারী। তাদের লক্ষ্য ছিলো শেখ হাসিনাসহ আওয়ামীলীগ নেতাদের হত্যা করা। এছাড়াও ঘটনাকে ভিন্ন খাতে নিতে সে সময়ের স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের ভূমিকা ছিলো বলেও বলা হয়েছে।
বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০০৯ সালে ৩ আগষ্ট মামলাটির অধিকতর তদন্তের জন্য দায়িত্ব পান পুলিশের বিশেষ সুপার আব্দুল কাহহার আকন্দ। পুন:তদন্ত শেষে গতবছরের ৩ জুলাই তিনি সম্পূরক অভিযোগপত্র দেন। মামলাটির এখনও সাক্ষ্য গ্রহন চলছে। সবশেষ সাক্ষ্য গ্রহন হয়েছে ১২ই আগষ্ট। সে সময়কার ভারপ্রাপ্ত ডিএমপি কমিশনার মিজানুর রহমানের এই মামলার সাক্ষীর জেরা আগামী ৪ সেপ্টেম্বর।



এম.মি/এস.এস/২.৩০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৬০২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :