সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

দিল্লিতে শিল্লী রোকেয়া সুলতানার চিত্রকলা প্রদর্শনী স্থগিত!

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ০৭:১৯ পিএম

বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর উপলক্ষে দিল্লির ললিতকলা একাডেমিতে বাংলাদেশি শিল্লী রোকেয়া চিত্রকলা প্রদর্শনী হওয়ার কথা ছিল রোববার (২৪ অক্টোবর)। প্রদর্শনী উদ্বোধনের জন্য প্রয়োজনীয় সকল আয়োজনও সম্পন্ন হয়ে গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে নরেন্দ্র মোদী সরকার কোনো কারণ না দেখিয়েই ওই প্রদর্শনীর উদ্বোধন স্থগিত করার নির্দেশ দিয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী।  

কংগ্রেস নেতা অধীর চৌধুরী টুইটারে লিখেছেন, 'বাংলাদেশি শিল্পী রোকেয়া সুলতানার একক প্রদর্শনী কোনো কারণ না দেখিয়েই স্থগিত করা হয়েছে। বেঙ্গল ফাউন্ডেশন এবং ইন্ডিয়ান কাউন্সিল অফ কালচারাল রিলেশনস-এর যৌথ উদ্যোগে প্রদর্শনীটি হওয়ার কথা ছিল।' 

বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তির স্মরণে চলতি মাসের শুধুতেই ঢাকায় আয়োজিত হয়েছিল রোকেয়ার একক প্রদর্শনী। দ্বিপাক্ষিক মৈত্রীর নিদর্শনের ওই প্রদর্শনীটিই রোববার থেকে দিল্লিতে শুরু হওয়ার কথা ছিল। 

প্রদর্শনীর অন্যতম আয়োজক সংস্থা বেঙ্গল ফাউন্ডেশনের কর্মকর্তা লুভা নাহিদ চৌধুরী গণমাধ্যমকে জানান, 'আমাদের বলা হয়েছে, রোকেয়ার প্রদর্শনীর জন্য নতুন তারিখ জানানো হবে। আমরা তারই প্রতীক্ষায় রয়েছি।' 


একাত্তর/আরবিএস 

কিরগিজস্তানে স্থানীয় সংঘাতে চার পাকিস্তানি ছাত্র নিহতের পর চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন সেখানকার সরকারি-বেসরকারি মেডিক্যালে পড়া বাংলাদেশের প্রায় এক হাজার ২০০’র বেশি শিক্ষার্থী। ওই সংঘাতে বেশ কয়েকজন আহত...
ভারতের দার্জিলিংয়ে যাওয়ার পথে এক বাংলাদেশি পর্যটকের মৃত্যু হয়েছে। কার্শিয়াংয়ের রোহিনীর কাছে গাড়িতে হৃদরোগে আক্রান্ত হলে তাকে কার্শিয়াং হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ৫৩তম বার্ষিকী উপলক্ষে রাশিয়ার মস্কোতে বাংলাদেশ দূতাবাস এক সংবর্ধনা সভার আয়োজন করেছে।
ভারতের আসামে আইআইটি গৌহাটিতে অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতা আলচেরিংগা -২০২৪ এর চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে বাংলাদেশ টিম রেনেসাস।
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত