সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

কলকাতা প্রেসক্লাবে 'বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার'

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ০৬:০৪ পিএম

কলকাতা প্রেসক্লাবে বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র (বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার) স্থাপন করার সকল আয়োজন সম্পন্ন হয়েছে। তথ্য এবং সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ আগামী ২৮ অক্টোবর ক্লাব চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত এই মিডিয়া সেন্টারটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

রোববার (২৪ অক্টোবর) কলকাতা প্রেসক্লাবের প্রেসিডেন্ট স্নেহাশিস সুর গণমাধ্যমে একথা জানিয়েছেন। 

স্নেহাশিস সুর বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এ ধরনের একটি মিডিয়া সেন্টার স্থাপন করা আমাদের জন্য একটা বিশাল গর্বের বিষয়। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করায় ভারতে বিশেষ করে পশ্চিমবঙ্গে অধিক জনপ্রিয় ছিলেন।

তিনি বলেন, এ ধরনের একটি সেন্টার প্রতিষ্ঠা করার অর্থ হচ্ছে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো। তিনি একজন সাংবাদিকও ছিলেন এবং এই অঞ্চলে মিডিয়ার প্রসারে তার অনেক অবদানও রয়েছে। বাংলাদেশ ও বঙ্গবন্ধু সম্পর্কে প্রকৃত ইতিহাস জানতে নতুন প্রজন্মের জন্য এই মিডিয়া উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

স্নেহাশিস সুর জানান, বাংলাদেশ যে সময়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও ভারত-বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করছে, সে সময়ে বঙ্গবন্ধুর মতো একজন প্রখ্যাত রাজনীতিবিদের নামে এখানে একটি মিডিয়া সেন্টর করায় ক্লাব সদস্যরা অবিভূত।

আরও পড়ুন: লঙ্কানদের লক্ষ্য ১৭২ রানের চ্যালেঞ্জ

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়ে কলকাতা প্রেস ক্লাবের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, সেই সংকটময় দিনগুলোতে বাংলাদেশের যুদ্ধের খবর সারা বিশ্বে ছড়িয়ে দিতে কালকাতা প্রেস ক্লাব বিশাল ভূমিকা রেখেছে।

কলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সহায়তায় এই মিডিয়া সেন্টারটি স্থাপিত হয়েছে। এখানে কম্পিউটার, স্ক্যানার, একটি এক্সিবিশন হল, লাইব্রেরি এবং প্রজেক্টরসহ সকল ধরনের আধুনিক ডিজিটাল সুবিধা রয়েছে বলে জানিয়েছে বাসস। 

 

একাত্তর/আরবিএস  

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। ওই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন।
বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ৫৩তম বার্ষিকী উপলক্ষে রাশিয়ার মস্কোতে বাংলাদেশ দূতাবাস এক সংবর্ধনা সভার আয়োজন করেছে।
সৌদি আরবে গিয়ে কাজ পাচ্ছেন না প্রবাসীরা। মূলত তিনটি কারণে এ সঙ্কট। এর মধ্যে সবচেয়ে বেশি বিপদে আছেন যারা আত্মীয় স্বজনের মাধ্যমে পাওয়া ফ্রি ভিসায় সৌদি গেছেন। আবার যারা কাজ পাচ্ছেন তাদের বেতন এতোটাই...
যে কোনো খেলাধুলার প্রাণ সমর্থক। ক্রিকেট, ফুটবল কিংবা আর্চারি; যেখানেই লাল সবুজরা খেলতে নামে গর্জন তোলে প্রবাসীরা। ব্যতিক্রম হয়নি ইরাকের বাগদাদেও। তারা হতে পারতেন একেকজন রেমিট্যান্স যোদ্ধা; যাদের...
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত