সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

সমালোচিত বক্তা আজহারীকে যুক্তরাজ্যে প্রবেশে বাধা

আপডেট : ২৯ অক্টোবর ২০২১, ০৯:৫১ এএম

আলোচিত ও সমালোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারীকে যুক্তরাজ্যে প্রবেশ করতে দেয়নি ব্রিটেনের হোম অফিস। 

লন্ডনে 'আই অন টিভি'র আমন্ত্রণে আগামী ৩১ অক্টোবর একটি ইসলামী কনফারেন্সে যোগ দেওয়ার কথা ছিল তার।

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে মালয়েশিয়া থেকে কাতার বিমানবন্দরে পৌঁছানোর পর আজহারী যখন লন্ডনের ফ্লাইটে ওঠার জন্য সংশ্লিষ্ট গেটে আসেন তখনই সেখান থেকে তাকে ফ্লাইটে উঠতে দে‌ওয়া হয়নি।

তবে কেন তাকে ফ্লাইটে উঠতে দে‌ওয়া হয়নি অথবা তার ভিসা বাতিল করা হয়েছে কিনা এ সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি। 

সর্বশেষ খবর অনুযায়ী, কাতার বিমানবন্দর থেকেই ১০/১২ ঘণ্টা ধরে চেষ্টা করা হচ্ছে সমস্যা সমাধানের। 

জানা গেছে, মিজানুর রহমান আজহারী মালয়েশিয়া থেকে ব্রিটেনে আই অন টিভির আমন্ত্রণে আসছিলেন। আগামী ৩১ অক্টোবর রোববার থেকে লন্ডনসহ ব্রিটেনের ৫টি শহরে ইসলামী বক্তব্যের আয়োজন করা হয় ব্রিটেনের একটি টিভির পক্ষ থেকে। 

আরও পড়ুন: প্লাটফর্ম নয়, কোম্পানির নাম পরিবর্তন করেছে ফেসবুক

আজহারির ভিসা বাতিল নিয়ে আই অন টিভির প্রধান নির্বাহী আতাউল্লাহ ফারুক বলেন, আই অন লন্ডন ইসলামি কনফারেন্স ২০২১ ও আই অন কোরআন ও ইসলামি সংগীত প্রতিযোগিতা ২০২১ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান আগামী ৩১ অক্টোবর লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত হবার কথা ছিলো যা বিশেষ কারণবশত স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এই তারিখ জানানো হবে। 

মিজানুর রহমান আজহারি ভালো আছেন, উনি সবাইক সালাম দিয়েছেন। উনার জন্য দোয়া করবেন। আল্লাহ যদি ইচ্ছা করে আমরা খুব শীঘ্রই উনাকে আমাদের মাঝে দেখতে পাবো। 

এদিকে আজহারীর যুক্তরাজ্যে আসার সংবাদে ক্ষুব্ধ ছিলেন যুক্তরাজ্যের প্রগতিশীল রাজনীতি, মানবাধিকার কর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

    

একাত্তর/আরএইচ

বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ৫৩তম বার্ষিকী উপলক্ষে রাশিয়ার মস্কোতে বাংলাদেশ দূতাবাস এক সংবর্ধনা সভার আয়োজন করেছে।
সৌদি আরবে গিয়ে কাজ পাচ্ছেন না প্রবাসীরা। মূলত তিনটি কারণে এ সঙ্কট। এর মধ্যে সবচেয়ে বেশি বিপদে আছেন যারা আত্মীয় স্বজনের মাধ্যমে পাওয়া ফ্রি ভিসায় সৌদি গেছেন। আবার যারা কাজ পাচ্ছেন তাদের বেতন এতোটাই...
যে কোনো খেলাধুলার প্রাণ সমর্থক। ক্রিকেট, ফুটবল কিংবা আর্চারি; যেখানেই লাল সবুজরা খেলতে নামে গর্জন তোলে প্রবাসীরা। ব্যতিক্রম হয়নি ইরাকের বাগদাদেও। তারা হতে পারতেন একেকজন রেমিট্যান্স যোদ্ধা; যাদের...
প্রায় দশ হাজার মানুষের উপস্থিতিতে নিউইয়র্কের টাইমস স্কয়ারে বরণ করে নেয়া হলো বাংলা নতুন বছর। বাংলাদেশ ছাড়াও ভারত, থাইল্যান্ড ও নেপালের শিল্পীরা যোগ দেয় এই আয়োজনে।
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
ডেভিল কমেট বা শিংওয়ালা ধূমকেতু। পৃথিবী থেকে যার দেখা মেলে নূন্যতম ৭১ বছর পর। চলতি বছরের ২১ এপ্রিল ছিলো সেই মাহেন্দ্রক্ষণ। দুর্লভ এই মুহূর্তের সাক্ষী হতে রাজশাহীর পদ্মাপাড়ে জড়ো হয়েছিলেন হাজারো...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত