ঢাকা ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

শীতের আগেই বিশ্বে বাড়ছে করোনা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১ ১৩:১৫:০৬ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ১৪:৫৫:১৭
 শীতের আগেই বিশ্বে বাড়ছে করোনা

দক্ষিণ এশিয়ার দেশগুলোতে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার কিছুটা কমলেও শীতের আগেই বিশ্বব্যাপী বাড়তে শুরু করেছে সংক্রমণ ও মৃত্যু। সর্বশেষ তথ্য অনুযায়ী, সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছয় হাজার সাতশ' ৬৬ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২ হাজার ১৩৩ জন। 

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৯৫ লাখ এক হাজার চারশ' ৭১ জন। আর আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২১ কোটি ৬৮ লাখ ৬৪ হাজার একশ' ৪১ জন।

বুধবার (১৩ অক্টোবর) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৪৮ লাখ ৮২ হাজার একশ' ২৫ জন। 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন চার কোটি ৫৪ লাখ ৩১ হাজার ১৬৭ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৭ হাজার পাঁচশ' ৮৯ জনের।

শনাক্ত দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪০ লাখ এক হাজার সাতশ' ৪৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে চার লাখ ৫১ হাজার দুইশ' ২০ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে দুই কোটি ১৫ লাখ ৯০ হাজার ৯৭ জন সংক্রমিত হয়েছেন করোনায়। আর মৃত্যু হয়েছে ছয় লাখ এক হাজার চারশ' ৪২ জনের।

আরও পড়ুন: শারদীয় দুর্গোৎসবের মহাঅষ্টমী আজ

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য চতুর্থ, রাশিয়া পঞ্চম, তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ২৯ তম।

এদিকে ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪৩ জন। শনাক্তের হার ২ দশমিক ৩৫ শতাংশ। যা একদিন আগে ছিলো ২ দশমিক ৫৮ শতাংশ। এসময় মৃত্যু হয়েছে ১৪ জনের। মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন