ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

নগরে বিভিন্ন প্রকল্পের মধ্যে সমন্বয় চান মেয়র তাপস

মনির মিল্লাত, একাত্তর
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১ ১৪:৪৯:৩১ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ২০:৩১:০৩
নগরে বিভিন্ন প্রকল্পের মধ্যে সমন্বয় চান মেয়র তাপস

বিভিন্ন সংস্থার সমন্বয়হীন উন্নয়ন প্রকল্পের কারণে নগরবাসীর দূর্ভোগ বাড়ছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস। 

জলাবদ্ধতা নিরসনে সিটি কর্পোরেশনের ভূ-গর্ভস্থ ড্রেনেজ সিস্টেমের সাথে সাংঘর্ষিক হওয়ায় মেট্রেরেলের কমলাপুর অংশের নকশা নিয়েও অসন্তোষ জানিয়েছেন তিনি। যদিও মেট্রোরেল কর্তৃপক্ষ বলছে, সাংঘর্ষিকভাবে কিছু করা হবে না।  

নির্মাণ কাজ চলমান থাকা মেট্রোরেল-৬ এর লাইন, প্রাথমিক পরিকল্পনায় উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত হওয়ার কথা ছিলো। কিন্তু, পরে নকশা বদল করে সেটি কমলাপুর পর্যন্ত বর্ধিত করা হয়। 

কমলাপুর রেলস্টেশনের সামনের যে অংশে মেট্রোরেলের শেষ প্রান্ত হবার কথা, সেখানে নগরীর জলাবদ্ধতা নিরসনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বড় একটি প্রকল্পের কাজ চলমান। অর্থাৎ দুইটি প্রকল্পের সাংঘর্ষিক একটি অবস্থা। 

বুধবার সেই এলাকা দেখতে যান ঢাকা দক্ষিণের মেয়র। সাথে ছিলেন মেট্রোরেলের কর্মকর্তারাও। এ সময় সিটি কর্পোরেশনের সাথে সমন্বয় না করে মেট্রোরেলের এলাইনমেন্ট ঠিক করায় ক্ষোভ জানান মেয়র শেখ ফজলে নূর তাপস।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, সাংঘর্ষিক কোনো কিছুই করা হবে না। সবকিছু এখনো চূড়ান্ত হয়নি। তাই প্রয়োজনে নকশায় পরিবর্তন আনা যাবে।

আরও পড়ুন: আদালতের ঐতিহাসিক রায়ে কারাগার থেকে বাড়ি ফিরলো ৭০ শিশু

শুধু মেট্রোরেলই নয়, অন্যান্য সংস্থার উন্নয়ন প্রকল্প নিয়েও ক্ষোভ জানিয়েছেন দক্ষিনের মেয়র।  বলেছেন, প্রকল্প নেয়ার আগে নগর প্রশাসনের সাথে যেনো সমন্বয় করা হয়।

মেয়র তাপস বলেন, জলাবদ্ধতা নিরসনে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সিটি কর্পোরেশন। গেলো বর্ষা মৌসুমে যার কিছুটা সুফল পেয়েছে নগরবাসী। আসছে বর্ষায় আরো ভালো পরিস্থিতির আশাবাদ জানান দক্ষিণ সিটির মেয়র। 


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন