ঢাকা ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

খালেদার চিকিৎসা: বিএনপির ধারাবাহিক কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১ ১৫:২০:৩৭ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ২০:৫৪:১৬
খালেদার চিকিৎসা: বিএনপির ধারাবাহিক কর্মসূচি ঘোষণা

চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ নেওয়ার দাবিতে ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। 

বুধবার (২৪ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

মির্জা ফখরুল জানান, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিশ্চিতের দাবিতে ২৫ নভেম্বর রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী যুবদল। রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ হবে। 

২৬ নভেম্বর বাদ জুমা সারাদেশের মসজিদে মসজিদে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হবে।  এছাড়া অন্যান্য ধর্মাবলম্বীরা নিজ নিজ উপাসনালয়ে প্রার্থনা করবে। 

২৮ নভেম্বর রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।  ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বিক্ষোভ পালিত হবে। 

এছাড়া ৩০ নভেম্বর বিভাগীয় সদরে বিএনপির সমাবেশ, ১ ডিসেম্বর ছাত্রদলের সমাবেশ, ২ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দলের মানববন্দন, ৩ ডিসেম্বর কৃষকদল দলের বিক্ষাভ, ৪ ডিসেম্বর মহিলা দলের মৌন মিছিল। 

আরও পড়ুন: ঢাবির 'ঘ' ইউনিটে ৯০ শতাংশই ফেল

সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার এখনই বিদেশে উন্নত চিকিৎসা দরকার। এখনও ভেরি ক্রিটিকাল স্টেজে আছেন। চিকিৎসকেরা সর্বাত্মক চেষ্টা করছেন। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গুজবের কোনও ভিত্তি নেই। একটি মহল অসৎ উদ্দেশ্যে গুজব ছড়াচ্ছে। এখন যে অবস্থা, এই মুহূর্তেই বিদেশে চিকিৎসার জন্য সরকার তাকে পাঠাতে পারে। এজন্য সমস্ত দায় সরকারের। দেশের মানুষ বিশ্বাস করে, সরকারের ইচ্ছা নেই তিনি বেঁচে থাকুক। এজন্য বাইরে নেওয়ার ব্যবস্থা নিচ্ছে না।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় বিএনপির যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন।  এছাড়া অঙ্গসহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও উপস্থিত ছিলেন। 


একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৩ দিন ১৫ ঘন্টা আগে