ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

হাফ ভাড়া: বিআরটিতে বৈঠকে ‘ইতিবাচক’ সচিবরা, সিদ্ধান্ত শনিবার

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১ ১৭:১৩:৫৮ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৭:১৪:৩৩
হাফ ভাড়া: বিআরটিতে বৈঠকে ‘ইতিবাচক’ সচিবরা, সিদ্ধান্ত শনিবার

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’র দাবি নিয়ে সচিবদের সঙ্গে বৈঠকে বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। 

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বিআরটিএ অডিটোরিয়ামে এ সভা শুরু হয়। 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে এতে অংশ নেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)। এছাড়াও সভায় অংশ নেন পরিবহন মালিক সমিতির প্রতিনিধি ও শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা।

শুরুতেই সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়া নেওয়ার দাবি জানিয়ে আসছে। তাদের এই দাবিটি আমরা ইতিবাচকভাবে নিচ্ছি। এ বিষয়ে সবার মতামত প্রয়োজন।

সূত্র জানিয়েছে, আজ অংশীজনের মতামত নিয়ে শনিবার বিআরটিএ’র সংশ্লিষ্ট কর্মকর্তারা বাস মালিকদের সঙ্গে বসে এ ব্যাপারে যৌক্তিক সিদ্ধান্ত নেবেন।

প্রসঙ্গত, দেশে তেলের দাম বৃদ্ধির পর বাড়ে বাস ভাড়া। এরপর থেকেই সড়কে নৈরাজ্য শুরু হয়। এরই মধ্যে হাফ ভাড়ার দাবিতে সড়কে নামেন শিক্ষার্থীরা। ইতিমধ্যে তাদের এই দাবিকে যৌক্তিক আখ্যা দিয়ে এতে সমর্থন দিয়েছে ক্ষমতাসীন দলের অনেক নেতা, ছাত্র সংগঠনসহ বিভিন্ন সংগঠন।

আরও পড়ুন: শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে সুখবর দিলেন সেতুমন্ত্রী

এদিকে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এটির যৌক্তিক সমাধানের আশ্বাস দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শিগগির সরকার এ বিষয়ে যৌক্তিক সমাধান করবে।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন